ঢাকা, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

লাইফস্টাইল

ব্রণ যাবে টোনারে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
ব্রণ যাবে টোনারে ব্রণমুক্ত

অনেকের ত্বকে সব সময়ই ব্রণ হতে থাকে। দুই একটি শুকিয়ে দাগ যাওয়ার আগের আবার কয়েকটি নতুন ব্রণ। এই যন্ত্রণায় যারা রয়েছেন, লেখাটি আপনাদের জন্য। 

ব্রণমুক্ত, দাগহীন মসৃণ, উজ্জ্বল ত্বকের জন্য ফেসওয়াস, স্ক্রার্ব যথেষ্ট নয়। এর জন্য প্রয়োজন প্রোপার ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং।

 

ত্বকের যত্নে টোনার বেশ গুরুত্বপূর্ণ। এটি ত্বক পরিষ্কার করে ত্বক টানটান রাখতে সাহায্য করে। টোনার ত্বকের এই পিএইচের মাত্রা সঠিক করে। বাজারে অনেক কোম্পানির টোনার পাওয়া যায়। তবে রূপচর্চায় প্রকৃতি আমাদের জন্য দিয়ে রেখেছে অনেক কিছু, এসব দিয়েই সারতে পারেন প্রতিদিনের যত্ন। নিজেই তৈরি করুন প্রাকৃতিক টোনার।  

লাগছে শুধু মেথি ও পানি

এক গ্লাস ফিল্টার পানিতে ৪ চা চামচ মেথি সারারাত ভিজিয়ে রাখুন। পরের দিন মেথি ভেজানো পানি ছাঁকনি দিয়ে ছেঁকে নিন। রেডি আপনার টোনার।  

সারাদিনে ২ থেকে ৩ বার এই মেথির পানিতে তুলার বল ভিজিয়ে মুখে মাখুন। এটি ৫-১০ মিনিট ত্বকে রাখুন। তারপর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। সাপ্তাহে পাঁচদিন এই টোনার ব্যবহার করুন।

নতুন ব্রণ হবার সম্ভাবনা প্রায় থাকবেই না। আর ত্বকের বর্তমান দাগগুলোও দূর হবে খুব দ্রুত।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa