ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বার্গার খাবেন কীভাবে?

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
বার্গার খাবেন কীভাবে? পছন্দের বার্গার

অনেকেরই প্রিয় খাবার বার্গার। সঠিক ভাবে বার্গার খাওয়ার নিয়ম জানেন না বলে পছন্দের এই খাবার খেতে মাঝে মাঝেই বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়।

সুন্দর করে বার্গার খাওয়াটাও এক ধরনের শিল্প। তারই কিছু কৌশল জেনে নিন:   

ছুরি-চামচের ব্যবহার 
আপনি খুব বেশি স্টাইলিশ। এটি প্রমাণ করতে গিয়ে ভুলেও কাঁটা চামচ ও ছুরি দিয়ে বার্গার খাবেন না।

এতে করে স্ট্র দিয়ে স্যুপ খাওয়ার মতোই অবস্থা হবে আপনার। হাত দিয়েই বার্গার খান। সেটাই সবচেয়ে বেশি শোভন দেখায়। তবে ছুড়ি দিয়ে বার্গার দু'ভাগ করে নিতে পারেন, শুধু এতটুকুই। এতে করে বার্গার খেতে সুবিধা হবে।  
 
অল্প করে খাবেন

একবারে বেশ খানিকটা বার্গার মুখে না নিয়ে অল্প অল্প করে বার্গার নিন। এতে ঠিকভাবে খাওয়া যাবে আর বাজে পরিস্থিতিতেও পড়তে হবে না।  

বার্গারের প্রতি সম্মান দেখান
অনেকে বার্গার বেশি চাপ দিয়ে তারপর খাওয়ার চেষ্টা করেন। খুব চেপে ধরবেন না। সুন্দর করে প্লেট থেকে বার্গার তুলুন ঠিক যেন এটার সঙ্গে আপনার খুব ভালো সম্পর্ক রয়েছে। এমনটা করেই দেখুন- বার্গার খেতে বেশ ভালোই লাগবে।  

যা করবেন না
বার্গারে কয়েক ধরনের সস, মেয়নিজ দেয়া থাকে। ফলে চারপাশে ধরে খাওয়াটা একটু ঝামেলার। তাই যে দিকটায় সস বা মেয়নিজ থাকে না সেদিক টিস্যু দিয়ে ধরুন। দু’হাতের বৃদ্ধাঙ্গুলি এবং কনিষ্ঠ আঙ্গুল বার্গারের নিচে রাখুন এবং বাকি আঙ্গুলগুলো ওপরে রেখে বার্গার ধরুন। এভাবে ধরে বার্গার খাওয়া বেশ সহজ।  

বার্গার কিং, আমেরিকান বার্গার, বার্গার ল্যাব, কেএফসি, বিএফসি মজার মজার বার্গার হাউস রয়েছে রাজধানীর অভিজাত এলাকাগুলোতে। শহর ঘুরে খেতে পারেন পছন্দের বার্গার।  

আর ঘরে বসেই রাজধানীর জনপ্রিয় সব রেস্টুরেন্টের বার্গার খেতে এখনই অর্ডার করতে পারেন ফুডপান্ডা (www.foodpanda.com.bd) থেকে।
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।