ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ঘরে বসেই আরামদায়ক পেডিকিউর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
ঘরে বসেই আরামদায়ক পেডিকিউর সংগৃহীত ছবি

শীতকালে ত্বকের আনুষঙ্গিক সমস্যার সঙ্গে সঙ্গে পা ফাটার সমস্যাও প্রকটভাবে দেখা দেয়। শরীরের সমস্ত ভার যেহেতু বহন করে আমাদের পদযুগল, সেক্ষেত্রে বাড়তি একটু যত্ন-আত্তি তো করাই যায়। ঘরে বসেই কোনো ঝামেলা ছাড়াই করতে পারেন পায়ের যত্ন। 

ধাপ ১ 
প্রথমে একটি বড় গামলায় হালকা গরম পানি নিন এবং অল্প একটু শ্যাম্পু কিংবা বডি ওয়াশ মেশান। এ মিশ্রণে পা দুই থেকে পাঁচ মিনিট ডুবিয়ে রাখুন।

এ সময়ে হালকা কোনো মিউজিক শুনতে পারেন কিংবা বই পড়তে পারেন।  

ধাপ ২ 
ভেজা পা একটি তোয়ালের উপর রাখুন এবং পিউমিস স্টোন কিংবা ঝামা পাথর দিয়ে পায়ের মৃত কোষ তুলে ফেলুন। এ পর্যায়ে আপনি একটি ভালো মানের স্ক্রাবও ব্যবহার করতে পারেন। বাজারের কেনা যেকোন স্ক্রাব কিংবা ঘরে তৈরি স্ক্রাব একই কাজ করবে। জলপাই তেল কিংবা বাদাম তেলের সঙ্গে চিনি মিশিয়ে ঘরেই খুব সহজে স্ক্রাব তৈরি করতে পারেন।

ধাপ ৩ 
নখ কেটে পছন্দ মতো আকৃতি দিন। শুধু নখই নয়, এর দু’পাশের বেড়ে যাওয়া চামড়াগুলোও তুলে ফেলতে হবে।

ধাপ ৪ 
আপনি চাইলে এবার পায়ের নখে নেইলপলিশ লাগাতে পারেন। নখগুলো সুন্দর দেখাবে, সেইসঙ্গে সুরক্ষিতও থাকবে।  

ধাপ ৫ 
শেষ পর্যায়ে, ভালো মানের কোনো ময়েশ্চারাইজিং ক্রিম দিয়ে পা দুটো সুন্দর করে মালিশ করুন। আপনি চাইলে বাদাম তেল, নারিকেল তেল কিংবা জলপাই তেলও ব্যবহার করতে পারেন। ব্যস, হয়ে গেলো ঘরে বসেই সহজ ও আরামদায়ক পেডিকিউর।  

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
বিএটি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad