ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

লাইফস্টাইল

শীতেও ফ্যাশন ঠিকঠাক

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৭
শীতেও ফ্যাশন ঠিকঠাক শীতের পোশাকে অভিনেতা শাকিব খান

শীত পোশাকের আলমারি খুলেছেন কি? না খুলে থাকলে আজই খুলুন, কোনগুলো এবছর ব্যবহার করবেন বাছাই করে নিন। যেগুলো ব্যবহার করবেন না, এগুলো গরীবদের ব্যবহার করতে দিন। 

শীত মানেই মোটা ভারী পোশাকে ফ্যাশন শেষ, অনেকে তো এটা ভেবে ঠাণ্ডায় কষ্ট পেলেও শীতের পোশাক পরতে চান না। বিশেষ করে তরুণদের মধ্যে এই প্রবণতা বেশি দেখা যায়। 

 

শীতের পোশাক নিয়ে জানালেন ইনফিনিটির পরিচালক ও প্রধান ডিজাইনার নাঈমুল হক খান। তিনি বাংলানিউজকে বলেন,  দিন বদলের সঙ্গে সঙ্গে বদলে গেছে শীতের কাপড়।

ফ্যাশনে কোনোভাবেই আর পিছিয়ে নেই এগুলো।  শীতের পোশাকে অভিনেতা শাকিব খান

অফিসে এখন সাধারণত ব্লেজার ও স্যুটই পরছেন ছেলেরা। ছেলেদের পাশাপাশি মেয়েরাও পরছেন ফরমাল ব্লেজার। ছেলেদের শুধু শার্ট-প্যান্টের সঙ্গে ব্লেজার পরলেও মেয়েদের ক্ষেত্রে প্যান্ট, স্কার্ট এমনকি কেউ কেউ শাড়ি বা সালোয়ার-কামিজের সঙ্গেও পরছেন ব্লেজার।

আবার সব সময় ফরমাল নয়, একটু ক্যাজুয়াল ধাঁচেও তৈরি হচ্ছে এখনকার ব্লেজারগুলো।

যেভাবে বা যেখানেই পরুন না কেন, ব্লেজারের কাটিং ও ফিটিংটা কিন্তু বেশি জরুরি। কাঁধ ঝুলে যাওয়া যেমন চলবে না, তেমনি আবার হাত যেখানে শেষ এর থেকে আধা ইঞ্চি মতো শার্টের কাফ দেখা যাওয়া চাই।

ব্লেজারের ফ্যাশনে এখন চলছে স্লিম ফিট ফ্যাশন। দুই বা তিন বাটনের ব্লেজারই সব সময় চলছে। তবে এক বাটনের ব্লেজারও পরছেন ফ্যাশনেবল অনেকে। নিচে রাউন্ড শেপটাই এখন সবার পছন্দ। পেছনে দুই স্লিট ব্যবহার হচ্ছে এখনকার ফ্যাশনে।

শারীরিক গঠন মোটা হলে এক বোতাম, চিকন ও মাঝারি গড়ন হলে দুই-তিন বোতাম দিয়ে ব্লেজার পরলে ভালো দেখাবে। এক বোতামের ব্লেজার মেয়েদের বেশি মানায়।  
ফ্যাশনেবল ছেলেদের শীতের পোশাক জ্যাকেট। জনপ্রিয় এই জ্যাকেট ফ্লিস কাপড়ের নানা রঙের জ্যাকেট পরছেন তরুণেরা। কালো, গাঢ় মেরুনের পাশাপাশি কালো-হলুদের মিশ্রণ, বেগুনি, হলদে সবুজাভ রঙের চামড়ার হাইনেক ও হুডি জ্যাকেট চলছে বেশি।  

শীতের পোশাকে চামড়ার জ্যাকেটের চাহিদা বেশি। এর বাইরে প্যারাসুট কাপড়ের জ্যাকেটও পাওয়া যাচ্ছে ।

শীতের দিনে শুধু উষ্ণতা নয়, আসল পশমিনা (কাশ্মিরি শাল) শাল আভিজাত্যের প্রতীক।  


ঋতু-বদলের এই সময়ে স্মার্ট ফ্যাশনেবল তরুণ-তরুণীদের ফ্যাশন ঠিক রেখেও রিচ কালেকশন নিয়ে হাজির হয়েছে পোশাকের ব্র্যান্ডগুলো। এগুলোর দাম এক হাজার থেকে শুরু।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa