ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

নায়িবের মায়ের আকুতি

শারমীনা ইসলাম, লাইফস্টাইল এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৭
নায়িবের মায়ের আকুতি নায়িব করিম

উত্তরায় একটি নাম করা স্কুলের ৪র্থ শ্রেণির ছাত্র নায়িব করিম বয়স ১০বছর। প্রায় ১৬ মাস ব্রেন ড্যামেজ হয়ে অচেতন অবস্থায় (কোমায়) চলে গেছে। এখন বাবু একটু হাত পা নাড়িয়ে চোখ খোলে কিন্তু জ্ঞান নেই। 

আজও বাসায় ফেরা হয়নি একটা মা প্রতিক্ষণ অপেক্ষা করে এই বাবু উঠবে আম্মু বলে ডাকবে। আমি ওর আম্মু আজ ১৬ মাস অ্যাপোলো হসপিটালে আছি ও ফিরে আসবে সেই আসায়।

 
আজ দেড় বছর আম্মু ডাক শুনিনা। আমি যে আর পারিনা বিশ্ববাসীর কাছে একটাই কথা আমি কি কোনোদিন আম্মু ডাক শুনবো না, কেউ কি আমার পাশে এসে দাঁড়াবেন না? 

ওর বাবা সামান্য  একজন সরকারি কর্মচারী। নিজেদের যা সম্পদ ছিলো সব বিক্রি করে আত্মীয় পরিজনদের কাছ থেকে ধার করে এতোদিন ধরে ট্রিটমেন্ট করছি। প্রতিদিন হাসপাতালে ৪০ হাজার টাকা বিল আসে, এখন আমরা আর এতো খরচ টানতে পারছি না।

নিতু জাহিদ ও শারমীনা ইসলামজ্ঞান কবে ফিরবে ডাক্তার বলতে পারছেনা, তবে সবার একটু দোয়া আর সহযোগিতায় ছেলেটা সুস্থ হয়ে একদিন মায়ের বুকে ফিরে আসবে, এই আশা নিয়ে মায়ের দিন কাটছে।  

আমার বাবু চিকিৎসার অভাবে মারা যাবে?  আমি কি মা ডাক শুনবো না আপনি কি আমার পাশে দাঁড়াবেন না আমার বুকটা খালি হয়ে যাবে কি নিয়ে বাঁচবো আমি আমার একটিই সন্তান...

একমাত্র সন্তানকে সুস্থ জীবনে ফিরিয়ে আনার এই আকুতি নিয়ে বাংলানিউজের অফিসে আসেন নায়িবের মা নিতু জাহিদ।  

তিনি সমাজের প্রতিটি মানুষের কাছে অনুরোধ করেন, তার শিশুটির জন্য সাহায্য করতে।

ফেসবুকে অনেকেই তার বাচ্চার ছবি নিয়ে অন্য নাম্বার দিয়ে প্রচারণা চালিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছে বলে অভিযোগ করেন তিনি। এজন্যই সবার প্রতি সরাসরি যোগাযোগের আহ্বান জানান।  

 মেডিকেলে ICU তে ২২১৫ নম্বর বেডে ভর্তি রোগী নায়িবকে সাহায্য পাঠাতে বা তার চিকিৎসার খবর নিতে: 
নিতু জাহিদ:01716225524(মা)
নুরুল করিম:01711807294(বাবা)
সঞ্চয়ী হিসাব নম্বর: 1048001962483 ন্যাশনাল ব্যাংক করওয়ান বাজার শাখা ঢাকা।
বিকাশ নম্বর 01716225524

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।