ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

দেশের পোশাকেই উৎসব

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৭
দেশের পোশাকেই উৎসব বৈশাখী ফ্যাশন ফেস্টিভ্যাল 

দেশি পোশাক শৈলীর মধ্য দিয়ে দেশাত্মবোধ প্রজন্মান্তরে ছড়িয়ে দেয়ার লক্ষ্য নিয়ে রাজধানীতে চলছে বর্ণাঢ্য বৈশাখী ফ্যাশন ফেস্টিভ্যাল। 

৩ এপ্রিল উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে রাজধানীতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা প্লাজায় অনুষ্ঠিত হয়ে গেল ফ্যাশন এন্ট্রাপ্রেনারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এফইএবি) এর উদ্যোগে আয়োজিত ছয় দিনব্যাপী পোশাক মেলার উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি।  

বৈশাখী ফ্যাশন ফেস্টিভ্যালএসময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মোঃ ইব্রাহীম খান এবং বাংলাদেশ রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান মাফরুহা সুলতানা।

 

উদ্বোধনের পর ছিলো দেশীয় ফ্যাশন প্রতিষ্ঠানগুলোর বৈশাখী কালেকশন নিয়ে আলো ঝলমলে, মনোমুগ্ধকর এক ফ্যাশন শো।

বৈশাখী ফ্যাশন ফেস্টিভ্যালউদ্বোধন আর ফ্যাশন শো’র পাশাপাশি এফইএবি ফ্যাশন ফেস্টিভ্যাল ২০১৭-এর অন্যতম আকর্ষণ ছিলো ‘শাহাদত চৌধুরী আজীবন সম্মাননা’ পুরস্কার প্রদান। ফ্যাশন জগতের কৃতি ব্যক্তিদের অবদানস্বরূপ প্রথমবারের মতো প্রবর্তিত এই সম্মাননা দেয়া হয় উদ্যোক্তা ও ডিজাইনার ক্যাটাগরিতে।  

উদ্যোক্তা ক্যাটাগরিতে এবার সম্মাননা পেলেন নিপুন ক্রাফটস-এর ব্যবস্থাপনা পরিচালক আশরাফুর রহমান ফারুক ও ডিজাইনার ক্যাটাগরিতে সম্মাননা পেলেন শিল্পী, গবেষক ও ফ্যাশন ডিজাইনার চন্দ্রশেখর সাহা।  

কোরিওগ্রাফার আজরা মাহমুদের পরিকল্পনায় দেশ সেরা একঝাঁক মডেলের উপস্থাপনায় বৈশাখের কালেকশনগুলো সবার নজর কাড়ে।

বৈশাখী ফ্যাশন ফেস্টিভ্যালমডেলরা একে একে হাজির হন টাঙ্গাইল শাড়ি কুটির, কে ক্রাফট, অঞ্জনস,  মিয়া বিবি, রঙ বাংলাদেশ, শৈল্পিক ক্রাফট, এবি ফ্যাশন মেকার, এম ক্রাফট,  সাদাকালো, দেশাল, শিবনীর বৈশাখি পোশাকের সম্ভার নিয়ে। সবশেষে একটি সম্মিলিত কিউ-এ ছিলো কুমুদিনী, বাংলার মেলা, কাপড়-ই-বাংলা, সৃষ্টি, নন্দন কুটির, নিপুণ ক্রাফট, অরণ্য ক্রাফট, নিত্য উপহার,  মেঘ, ফোর ডাইমেনশনের পোশাক।  

ছবি: রাজিন চৌধুরী(বাংলানিউজ) 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।