ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

এই গরমে বেশ চলবে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
এই গরমে বেশ চলবে এই গরমে

বেশ গরম চারদিকে। খাবার খেতে গিয়ে অনেকেই একটু ভিন্ন স্বাদ খুঁজছেন। যেন খেয়ে তৃপ্তির সঙ্গে কিছুটা স্বস্তিও মেলে। 

আজ আমাদের জন্য এমন ভিন্ন স্বাদের দারুণ রেসিপিগুলো দিয়েছেন সৃষ্টি ফুড ক্রিয়েশনের কর্ণধার রন্ধনশিল্পী তাসনিয়া রহমান সৃষ্টি।

অরেঞ্জ গ্লেজড ভেজিটেবল 

উপকরণ: ব্রকোলি সেদ্ধ ১কাপ, ফুলকপি সেদ্ধ ১কাপ, গ্রিন বিনস সেদ্ধ ১/২কাপ, লাল, সবুজ ও হলুদ ক্যাপসিকাম ১কাপ, সুইটকর্ন ৩টেবিল চামচ, গ্রিন পিস্ ৩টেবিল চামচ, বেবিকর্ন ৩টি, মাশরুম ১কাপ, লাল ও সবুজ কাঁচা মরিচ ৫/৬টি, অরিগেনো ২চা চামচ, রসুন ও শুকনামরিচ একসাথে আধাবাটা করা ১টেবিল চামচ, পেঁয়াজ বাটা ১টেবিল চামচ,অরেঞ্জ রস ২কাপ, অরেঞ্জ ২টি, লেটুসপাতা সাজাবার জন্য, বাটার ২টেবিল চামচ, তেল পরিমাণমতো, ব্রাউন সুবিল চামচ, কর্নফ্লাওয়ার ১টেবিল চামচ ও লবণ স্বাদমতো।

 

প্রস্তুত প্রণালী: একটি পাত্রে কমলার রসের সাথে কর্ণফ্লাওয়ার মিশিয়ে রাখতে হবে। কড়াইতে বাটার ও তেল গরম করে বাটা মশলাগুলো হালকা ভেজে সবজিগুলো একে একে দিয়ে লবণ দিয়ে কিছুক্ষণ ভেজে নিতে হবে। এবার অরিগেনো ও কমলার রস দিয়ে মিশিয়ে নেড়ে চেড়ে নামিয়ে পছন্দমতো সাজিয়ে পরিবেশন করতে হবে ।

মিক্স ককটেল রায়তা 

উপকরণ: রায়তা -টকদই ৩কাপ, পুদিনাপাতা  ১/৪ কাপ, ধনেপাতা  ১/৪ কাপ,কাচা মরিচ ৩/৪টি ,আস্ত সরিষা  ১টেবিল চামচ, বিটিলবণ ১টেবিল  চামচ, আস্ত ধনে ১টেবিল চামচ, জিরা গুঁড়া ১টেবিল চামচ, পাঁচফোড়ন টেলে গুঁড়া করা ১চা চামচ, লবণ ও চিনি স্বাদমতো্।

ককটেল- জাম্বুরা ১/২কাপ, কামরাঙ্গা ১/২কাপ, আমরা ১/২কাপ, কমলা ১/২কাপ, আপেল ১/২কাপ, মটরশুটি ১/২কাপ, সুইটকর্ন ১/২কাপ, লেটুসপাতা, চেরি, পুদিনাপাতা সাজানোর জন্য।  

প্রস্তুত প্রণালী-ব্লেন্ডারে রায়তা বানানোর সব উপকরণ দিয়ে ব্লেন্ড করে নিতে হবে। এবার ফল দিয়ে  রায়তার মিশ্রণ একসাথে মিশিয়ে পাত্রে ঢেলে ওপরে ফল দিয়ে  পছন্দমতো সাজিয়ে পরিবেশন করতে হবে।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।