ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

সৌন্দর্যের সাত রহস্য

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
সৌন্দর্যের সাত রহস্য ছবি: সৌন্দর্যের রহস্য

প্রতিদিন আমরা হাজার হাজার বিউটি টিপস পড়ছি এবং শুনছি। শত শত প্রসাধনী সামগ্রী রয়েছে আমাদের চারপাশ জুড়ে। কিন্ত সত্যিকার অর্থে, এগুলোর মাঝে হাতে গোনা কিছু সামগ্রী এবং টিপস কাজে লাগে। চলুন সৌর্ন্দয্যের কিছু সহজ এবং কার্যকর গোপন রহস্য আজ উদঘাটন করা যাক:

রহস্য ০১
পর্যাপ্ত পানি পান করুন: ভাবছেন এটা কি আর কোন গোপন রহস্য? আট গ্লাস পানি খাবার আইনটি এখন আর কাজে লাগানোর দরকার নেই। নিজের প্রয়োজন অনুযায়ী পানি পান করুন, যাতে পিপাসা না লাগে।

এতে শরীর ভালো থাকার পাশাপাশি ত্বকও ভালো থাকবে।  

রহস্য ০২
সানস্ক্রিন লাগানো খুবই জরুরি: সানস্ক্রিন সতেজ এবং তারুণ্যদীপ্ত ত্বক উপহার দেয়। সূর্যের অতিবেগুনী রশ্মি ত্বক ক্যান্সার এবং ত্বকে বয়সের ছাপ পড়ার প্রধান কারণ হিসেবে প্রমানিত হয়েছে। তাই ত্বকের সঠিক যত্ন নিতে নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করুন। বাইরে যাবার অন্তত ১৫ মিনিট আগে সারা শরীরে ভালো করে সানস্ক্রিন লাগিয়ে নিন, শরীরে ভালোভাবে মিশে যাবে।  

রহস্য ০৩
ত্বককে ময়েশ্চরাইজ করুন: প্রতিদিন শরীরে ময়েশ্চরাইজিং লোশন মাখুন। এতে আপনার শরীরের ত্বক ভালো থাকার পাশাপাশি বয়সের ছাপ দেড়িতে পড়বে এবং ত্বক টান টান থাকবে।  

রহস্য ০৪
হাত ও ঘাড়ের যত্ন: মুখের ত্বকের মতোই ঘাড় এবং হাতের ত্বকের যত্ন নিন। কারণ মুখ আর ঘাড়ের ত্বকের মাঝে যদি পার্থক্য থাকে তাহলে তা নিশ্চয়ই ভালো দেখাবে না। নিয়মিত পরিষ্কার এবং ময়েশ্চরাইজ করুন। ঘাড় এবং হাত ও পায়ে মানানসই লোশন ব্যবহার করুন। এতে মুখ এবং ঘাড়, হাত ও পায়ের ত্বকে কোন দৃশ্যমান পার্থক্য চোখে পড়বে না।  

রহস্য ০৫
ব্যায়াম করুন: ত্বকে তারুণ্যের উজ্জলতা দেখতে চাইলে শুধুমাত্র ফেসিয়াই যথেষ্ট নয়। ব্যায়াম দেহে রক্ত সঞ্চালন বাড়িয়ে দিয়ে ত্বকে অক্সিজেন প্রবাহ বাড়ায়। তাই প্রতিদিন যতোটা সম্ভব হালকা এবং ভারী ব্যায়াম করুন।

রহস্য ০৬
পযাপ্ত পরিমাণ খাবার খান: প্রতিদিন যথেষ্ট পরিমান ফল এবং সবজি খান। ভিটামিন ‘এ’, ‘সি’ এবং ‘ই’ খাওয়ার ওপর বেশি জোর দিন। এসকল ভিটামিন ত্বকে এন্টি-অক্সিজেন হিসেবে কাজ করে ত্বককে ভালো রাখে।

রহস্য ০৭
ভালো আছি: নিজের মনকে বলুন ভালো আছি। নিজের পছন্দের কাজগুলো করুন যা আপনার মনকে খুশি রাখে। যদি ভেতর থেকে মনকে ভালো রাখা যায় তবে তার প্রভাব আপনার ত্বকেও পড়বে।  
প্রাণ খুলে হাসুন, সুস্থ এবং সুন্দর থাকুন।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।