ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

তাই পারসোনায়...

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
তাই পারসোনায়... ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিলাস বা নিছক হেয়ালিপনা নয়, যুগে যুগে মানুষের আত্মবিশ্বাস বাড়িয়েছে সৌন্দর্য চর্চা। যে নিজেকে যেমন দেখতে চায়, চর্চার মাধ্যমে সে রূপ, ব্যক্তিত্ব ফোঁটাতে সহযোগিতা করে সৌন্দর্য সেবার বিভিন্ন প্রতিষ্ঠান।

সৌন্দর্য সেবাকে পূণ্য ধরে কাজ করেন এসব প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা।

বাংলাদেশে এমন প্রতিষ্ঠানের মধ্যে পারসোনা অন্যতম। ১৯৯৮ সাল থেকে বেশ কাজ করে গ্রাহকদের সন্তুষ্টি অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

‘একেকজন মানুষ বৈচিত্র্যময় ব্যক্তিত্বের’- এমন বিশ্বাসে ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে, সৌন্দর্যের নানা দিক তুলে আনতে কাজ করছেন সৌন্দর্য সেবাদানকারী প্রতিষ্ঠানটির কর্মীরা। ‍

ঢাকা, চট্টগ্রাম ও সিলেটসহ এ নিয়ে ১১টি শাখায় সেবা দিচ্ছে পারসোনা। সর্বশেষ শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেলে রাজধানীর ওয়ারীতে চালু হয়েছে নতুন শাখা। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক কানিজ আলমাস খান বললেন, পুরান ঢাকার এ প্রতিষ্ঠানটিকে ওয়ানস্টপ ‘বিউটি সলিউশন’ করতে চান।

বাংলানিউজকে তিনি বলেন, আমরা আগতদের মনের চাওয়া বুঝে কাজ করি। সবাই চায় নিজের ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে। প্রত্যেকের লুক চেঞ্জ করা যায়, সেটিই আমরা করি।

‘সব বয়সীদের জন্যই সেবা রয়েছে, নারী-পুরুষের চাওয়া অনুসারে সেবা দিই আমরা। এরমধ্যে আগতরা যেভাবে চান, সেভাবেও সেবার ব্যবস্থা করবো,’ বলেন
দেশের অন্যতম এ রূপ বিশেষজ্ঞ।

নতুন শাখাটির উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে এসেছিলেন নন্দিত ও পরিচিত অনেকেই।

এসেছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম।

তিনি বললেন, আমি বয়সের দিকে ৫০ পার করেছি। কিন্তু সেটি ধরা পড়ে না চেহারায়। ভারি প্রসাধন দিয়ে চেহারা ঢেকে নয়, নিয়মিত যত্ন নিয়ে এটি হয়েছে। বন্ধুদের মধ্যে আমাকে সব’চে কমবয়সী দেখায়। পারসোনা আমাকে স্বাভাবিক সৌন্দর্য ধরে রাখতে সহযোগিতা করেছে।

অ্যাডভোকেট  সানজিদার মতোই সাংবাদিক মুন্নী সাহা বলেন, ‘আমি যেমন, তেমনটিই রাখে পারসোনা। একজন সাংবাদিকের লুকে যা আছে, তার মাঝে কোন পরিবর্তনের চেষ্টা করেননি কানিজ আলমাস। কখনই আমাকে বদলে যেতে বলেন নি। ভেতরের মানুষটিকে বের করে আনতে পারসোনা সহযোগিতা করে। পারসোনা আমার পার্সোনালিটিকে সম্মান দেখিয়ে বাহ্যিক অবয়ব ঠিক রাখে। ’

এসেছিলেন সংগীত শিল্পী দুই বোন ফাহমিদা নবী ও সামিনা চৌধুরী।   তারা জানালেন, পারসোনার
ভক্ত তারা প্রথম থেকেই।

অভিনেত্রী ও উপস্থাপিকা শারমিন লাকি বলেন, প্রথম থেকেই পারসোনার সঙ্গে আছি। এটি আমার কমফোর্টের জায়গা। এলে মনে হয় বাসায়ই আছি। আমি নিজেকে যেমন দেখতে চাই, তেমনই দেখতে পাই পারসোনার সাজে।

শুধু মেয়েরাই নয়, কয়েক বছর ধরে ছেলেদেরও সৌন্দর্য সেবা দিচ্ছে পারসোনা।

গ্রে অ্যাডভার্টাইজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গাউসুল আলম শাওন বলেন, আমাদের মতো দেশে পুরুষের সৌন্দর্য চর্চার প্রতি গুরুত্ব দিয়ে সেবা-সহযোগিতা এর আগে এভাবে কেউ দেয়নি। পারসোনার বিভিন্ন সেবার মধ্যে স্পা আমার কাছে সবচেয়ে ইন্টারেস্টিং।

একই বক্তব্য জয়া আহসান, নুজহাত ইসলাম ফিমা ও তানভীন সুইটিরও। পুরান ঢাকার মানুষের সৌন্দর্য বোধে নিজের মুগ্ধতার কথা জানালেন কানিজ আলমাস খান। শাখা উদ্বোধনী অনুষ্ঠানে সেবার ধারণা দিতে একটি ফ্যাশন শোর আয়োজন করা হয়। ২০জন র‌্যাম্প মডেল এতে অংশ নেন।

ব্রাইড ও পার্টি লুক নিয়ে তিনটি কিউয়ের মাধ্যমে শোটি হয় সানজিদা আরেফিন হক লুনার কোরিওগ্রাফিতে।

নতুন এ শাখায় হেয়ার ট্রিটমেন্ট, রিবন্ডিং, ফেসিয়াল, ব্রু-প্লাক, হেয়ার স্টাইল, স্পা, ব্রাইডাল ম্যাকআপ প্যাকেজসহ বিভিন্ন সৌন্দর্য সেবা দেবে পারসোনা। এর প্রতিটি শাখায় সেবাগুলোর মান-মূল্য সমান বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে এর শাখাগুলো সমান জনপ্রিয়তা পেয়েছে বলে দাবি কানিজের।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
এসকেএস/এমএ

** সৌন্দর্য সেবা নিয়ে ওয়ারীতে পারসোনা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।