ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

বিএনএসএস সঙ্গে বাংলাদেশ ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
বিএনএসএস সঙ্গে বাংলাদেশ ব্যাংক ছবি : রানা

শীতার্ত মানুষকে একটু উষ্ণতা দিতে, তাদের পাশে দাঁড়িয়ে সহায়তার হাত বাড়িয়ে দিতে বরাবরের মতো এবারও সেবামূলক উদ্যোগ নিয়েছে বাংলানিউজ সোশ্যাল সার্ভিস (বিএনএসএস)। আর এ মহৎ উদ্যোগে বরাবরের মতো এবারও বাংলানিউজের সহযাত্রী হয়েছে বাংলাদেশ ব্যাংক।



শনিবার দুপুরে বাংলাদেশ ব্যাংক গভর্নর-সচিবালয়ের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান দুস্থদের মাঝে বিতরণের জন্য বাংলানিউজের লাইফস্টাইল এডিটর ও বিএনএসএস-এর আহ্বায়ক শারমীনা ইসলামের কাছে এক হাজার কম্বল তুলে দেন।

এসময় এ.এফ.এম আসাদুজ্জামান বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান বরাবরই সামাজিক কল্যাণমূলক কাজে সবাইকে সম্পৃক্ত করতে কাজ করে যাচ্ছেন। তার নির্দেশে গত ৬ বছর যাবৎ শীতে আমরা দুস্থদের মধ্যে কম্বল বিতরণ করছি। অন্যান্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সহযোগিতায় গত বছর সারা দেশে প্রায় ৬০ লাখ কম্বল বিতরণ করেছে বাংলাদেশ ব্যাংক।

চলতি বছর কেন্দ্রীয় ব্যাংক প্রায় ১ কোটি কম্বল বিতরণের লক্ষ্য নিয়ে কাজ করছে বলেও জানান এ.এফ.এম আসাদুজ্জামান।

তিনি বলেন, বাংলানিউজ শুধু মানুষের কষ্টের সংবাদগুলো প্রকাশ করেই তার দায়িত্ব শেষ করে না, আমরা সারা বছরই লক্ষ্য করি প্রতিষ্ঠানটি বিএনএসএস-এর মাধ্যমে সেবামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে। আর এজন্যই এদের প্রতিটি উদ্যোগে পাশে থাকতে চাই আমরাও।

শারমীনা ইসলাম বিএনএসএস-এর সঙ্গে থাকার জন্য ও সহযোগিতার জন্য বাংলাদেশ ব্যাংকের প্রতি ধন্যবাদ জানান। সেই সঙ্গে কৃতজ্ঞতা জানান গভর্নর ড. আতিউর রহমানকে।

তিনি বলেন, প্রকৃত শীতার্ত মানুষের কাছেই প্রতিটি কম্বল পৌঁছে দেবে বিএনএসএস।

শুধু দেশেই নয় দেশের বাইরেও সিএসআর কার্যক্রম বাংলাদেশ ব্যাংক পরিচালনা করে বলে জানিয়েছেন এ.এফ.এম আসাদুজ্জামান। নেপালে ভূমিকম্পের পর বাংলাদেশে ব্যাংকের পক্ষ থেক কম্বল ও ওষুধ পাঠানো হয়েছিলো বলে জানিয়েছেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের প্রটোকল বিভাগের কর্মকর্তা, বাংলানিউজের সিনিয়র নিউজরুম এডিটর শামীম হোসেন, সিনিয়র করেসপন্ডেন্ট উর্মী মাহবুব ও ফটো করেসপন্ডেন্ট রানা।

দুস্থ শীতার্তদের সহায়তা করতে বিএনএসএস এরই মধ্যে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও নিজস্ব তহবিল থেকে শীতবস্ত্র সংগ্রহ করছে।

সংগৃহীত শীতবস্ত্রগুলো শিগগিরই রাজধানীসহ টাঙ্গাইল ও সিরাজগঞ্জ( বন্যা কবলিত এবং বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিলো)সহ রংপুর, দিনাজপুর ও পঞ্চগড়ে বিশেষ করে বিধবা নারী, শিশু, বৃদ্ধ ও সমাজের অবহেলিত হিজড়াদের(তৃতীয় লিঙ্গ) মাঝে বিতরণ করা হবে।

এই শীতে আমাদের সঙ্গে দরিদ্র শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে চাইলে যোগাযোগ করুন: বিএনএসএস এর আহ্বায়ক শারমীনা ইসলাম, ফোন: ০১৭৩০২৬১০৮৪ বা ই-মেইল: [email protected]

বাংলাদেশ সময় : ১৬২৮ ঘন্টা, জানুয়ারি ০২, ২০১৬
ইউএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।