ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

লাইফস্টাইল

পোশাকের সঙ্গে মিলিয়ে গয়না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুন ১৯, ২০১১
পোশাকের সঙ্গে মিলিয়ে গয়না

সোনার হাতে সোনার কাকন...বাঙালি নারীর সাজ যেন গয়না ছাড়া পূর্ণতা পায়না। আধুনিক যুগের তরুণীরা এত্তগুলো গয়না পড়ে না, তবে সব ধরনের পোশাকের সঙ্গে মিলিয়ে হালকা কিছু গয়না আপনার সৌন্দর্য বহুগুন বাড়িয়ে দেবে।



গয়না আজও আধুনিক ফ্যাশনের একটি গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। শুধু জেনে নিতে হবে কেমন পোশাকের সঙ্গে কোন গয়না মানিয়ে যায়।

শাড়ী বাঙ্গালি নারীর প্রথম পছন্দ। শাড়ীর সঙ্গে গয়না না পরলে কেমন যেন বেমানান লাগে। আপনি যদি শাড়ী পরেন তবে তার সঙ্গে মিলিয়ে হাতে চুড়ি, কানে দুল এবং গলায় কিছু একটা পরুন।

মনে রাখবেন, কানে বড় দুল পরলে গলায় হালকা কিছু পরবেন। আর গলায় ভারী গয়না পরতে চাইলে কানে একটি ছোট টপ পরুন। দেখতে ভালো লাগবে। কোথায় যাবেন সেই অনুষ্ঠান মাথায় রেখে সাজগোজ ও গয়না পরুন। যদি ক্যারি করতে পারেন তবে হাত ভর্তি কাচের চুড়ি পরুন।

কামিজ এবং ফতুয়ার সঙ্গে ছোট অথবা বড় দুই ধরনের কানের দুলই পরতে পারেন।

গয়না যে সবসময় সোনা রূপা বা হীরার হতে হবে, এমন কোনো কথা নেই। আজকাল ব্যতিক্রমী ধারার ফ্যাশনেবল গয়না পাওয়া যায়। যেগুলো দামে সস্তা, দেখতেও সুন্দর। মাটি, কাঠ, তালপাতা, কচুরিপানা, কড়ি, ফলের বিচি, ড্রাই ফ্লাওয়ার প্রভৃতি দিয়ে তৈরি গয়না পাওয়া যায়।

আড়ং, নিপুণ, কারিকা, প্রবর্তনা রঙ, বিবিয়ানাসহ বিভিন্ন ফ্যাশন হাউসে এসব গয়না পাওয়া যায়। এ গয়নাগুলো ডিজাইনের ওপর ভিত্তি করে আমরা ৫০ টাকা থেকে ৫০০ টাকার মধ্যেই পেয়ে যাব।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa