ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

কেমন ত্বক: কোন ফেসিয়াল

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৫
কেমন ত্বক: কোন ফেসিয়াল মডেল: নুসরাত ফারিয়া/ ছবি: নূর

ব্যস্ততার কারণে অনেক সময় আমরা ত্বকের সঠিক যত্ন বাড়িতে নিতে পারি না। মাসে ত্বকের যত্ন নিতে একবার একটু সময় নিয়ে পার্লারেই যাই।

কোনো পার্লারে গেলে প্রথমে জানতে চাওয়া হয় কি ফেসিয়াল করতে চান? এক্ষেত্রে যদি আমরা নিজের ত্বকের উপযোগী ফেসিয়াল বেছে নিতে না পারে তবে হিতে বিপরীত হওয়ার সম্ভাবনা থেকে যায়।

কীভাবে বুঝবেন আপনার ত্বকের প্রকৃতি : রাতে ঘুমানোর আগে মুখ ময়দা মেখে ১০ মিনিট রেখে ভালো করে ধুয়ে নিন। কোনো ক্রিম মাখবেন না। সকালে মুখে পানি না দিয়ে একটা টিস্যু পেপার নিয়ে মুখের ওপর চেপে ধরুন। এবার পেপারটি ভালো করে লক্ষ্য করুন।

স্বাভাবিক ত্বক হলে: টিস্যু পেপারে সামান্য তেল ভাব দেখতে পাবেন।

শুষ্ক ত্বক : টিস্যু পেপারে তৈলাক্ত ভাব দেখা যাবে না।

তৈলাক্ত ত্বক : টিস্যু পেপারে বেশি পরিমাণে তৈলাক্ত ভাব দেখা যাবে।

মিশ্র ত্বক : টিস্যু পেপারে বিভিন্ন অংশে ভিন্ন ভিন্ন ছোপ ফুটে উঠবে।

জেনে নিন কেমন ত্বকের জন্য কোন ফেসিয়াল করাবেন:

অ্যালোভেরা ফেসিয়াল : যাদের ত্বকে বিভিন্ন প্রকার দাগ আছে তারা এই ফেসিয়াল নিতে পারেন। শুষ্ক ত্বকের জন্য এই ফেসিয়াল খুবই উপকারী। তবে স্পর্শকাতর ত্বকের জন্য অ্যালোভেরা ফেসিয়াল করা যাবে না। রোদে পোড়া ভাব দূর করতেও এটি সাহায্য করে।

ফ্রুট ফেসিয়াল : এই ফেসিয়ালে ফ্রুট ক্রিম ব্যবহার করা হয় যা সব ধরনের ত্বকের জন্য ভালো। বিশেষ করে ফ্রুট ফেসিয়াল ত্বকের গভীর থেকে ময়লা পরিষ্কার করে। ত্বক টান টান রাখে। একমাত্র ফ্রুট ফেসিয়ালই স্পর্শকাতর ত্বকের জন্য উপযোগী।

গ্লোল্ড ফেসিয়াল : সব ধরনের ত্বকের জন্যই উপকারী শুধু সেনসেটিভ বা স্পর্শকাতর ত্বকে এই ফেসিয়াল করা যাবে না। এটা সব বয়সী ত্বকের জন্য নেওয়া যাবে। এটা ত্বকে সুন্দর একটা সোনালি আভা এনে দেয়।

পার্ল ফেসিয়াল : পার্ল ফেসিয়াল সব ধরনের ত্বকের জন্য প্রযোজ্য, তবে স্পর্শকাতর ত্বকে এই ফেসিয়াল করা যাবে না। পার্ল ফেসিয়াল করার পর ত্বকে একটা হোয়াইট আভা আসে এবং অনেক দিন দীর্ঘস্থায়ী হয়।

নিয়মিত ত্বকের ধরন অনুযায়ী যত্ন নিলে সবার মাঝে আপনিই হবেন সবচেয়ে আকর্ষণীয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad