ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

লাইফস্টাইল

ফ্যাশন হাউসগুলোর রবীন্দ্র আয়োজন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, মে ৮, ২০১১
ফ্যাশন হাউসগুলোর রবীন্দ্র আয়োজন

জন্মের ১৫০ বছর পরেও আধুনিক জীবনে রবীন্দ্রনাথের গান কবিতার আবেদন এতোটুকুও ম্লান হয়নি। বরং নতুন প্রজন্ম রবীন্দ্রনাথ ঠাকুরের লেখায় উদ্বুদ্ধ হয়ে তার চর্চা করছে।

চলছে সারা দেশে রবীন্দ্রনাথের সার্ধশততম জন্মবার্ষিকী উপলক্ষে নানা উৎসব।

রবীন্দ্রনাথ তার গল্প-উপন্যাসে প্রত্যেকটি চরিত্রের ব্যক্তিত্ব, চেহারা, বর্ণ, পোশাকসহ সমস্ত কিছুই পাঠকদের সামনে তুলে ধরেছেন খুব  সাবলীল ভাষায়। আজও তার ‘শেষের কবিতা’র অমিত রায় এক ফ্যাশন সচেতন সুদর্শন আধুনিক পুরুষের রূপ, আর লাবণ্য যেন স্বপ্নকন্যা। তাদের স্টাইল ও ফ্যাশন আজও আমাদের আধুনিক জীবনে অনেকটা জায়গা দখল করে আছে।  

আর তাই তো ২৫ বৈশাখের বিশেষ এই দিনটিকে উৎসব মুখর করে তুলতে বর্তমান যুগের ফ্যাশন হাউসগুলো রবি ঠাকুরের গল্পের চরিত্রের পোশাক নিয়ে এসেছে তরুন প্রজন্মের জন্য। আর পোশাকগুলো এ যুগের ছেলে মেয়েদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানগুলো।

পোশাকের সঙ্গে মিলিয়ে সাজগোজের জন্য সেই সময়ের মেয়েদের সাজ বিষয়ে টিপস দিচ্ছেন বিউটিশিয়ানরা, ‘লম্বা হাতার ব্লাউজ পরতে হবে’, ‘চোখে আইশ্যাডো দেওয়া যাবে, তবে কপালে টিপ পরতে হবে। ’

ফ্যাশন হাউস ‘কে ক্র্যাফট’ রবি ঠাকুরের জন্মদিনে  ক্রেতাদের জন্য ঠাকুর পরিবারের পোশাকের স্টাইলে তৈরি করেছে শাড়ি ও পাঞ্জাবী।

ফ্যাশন হাউস ‘বিবিয়ানা’ রবি ঠাকুরের নিজ হাতে লেখা কবিতা ও স্কেচ দিয়ে শাড়ি, সালোয়ার কামিজ এবং ছেলেদের ফতুয়া এবং পাঞ্জাবীর নকশা করেছে।  

বসুন্ধরা শপিং সেন্টারের লেভেল ৭-এ দেশি দশের বিবিয়ানায় সুন্দর ডিজাইনের শাড়িগুলো ১০০০ থেকে ২০০০ টাকার মধ্যেই পেতে পারেন ক্রেতারা। এখানে পাঞ্জাবীর দাম রাখা হয়েছে ৫০০ থেকে ৮০০ টাকা।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa