ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

লাইফস্টাইল

এবারের বৈশাখি ফ্যাশন

সুস্মিতা রহমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১১
এবারের বৈশাখি ফ্যাশন

আসছে বাংলা নববর্ষ আর পহেলা বৈশাখ। বাঙালির প্রাণের এ উৎসবকে কেন্দ্র করে মেতে উঠেছে দেশের ফ্যাশন হাউসগুলো।

তারা এনেছে লাল-সাদা রঙের শাড়ি-পাঞ্জাবিসহ নানা পোশাক। জেনে নিন বৈশাখকে ঘিরে নতুন পোশাক এবং  বিভিন্ন অফারের খবর

অনলি ওয়ান শার্র্ট

বৈশাখে গামছার কাপড়ে ফ্যাশনেবল শার্ট তৈরি করেছে অনলি ওয়ান। অনলি ওয়ান-এর গামছা কাপড়ের তৈরি শার্ট ইদানীং নজর কেড়েছে সব বয়সী মানুষের। প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ফ্যাশন ডিজাইনার মঈনুল ইসলাম সোহাগ জানালেন, বৈশাখ ও গরমের কথা মাথায় রেখেই তিনি ফ্যাশনেবল এ শার্টের ডিজাইন করেছেন। ক্যজুয়াল এই শার্টগুলো সব বয়সীদের সঙ্গে মানানসই এবং গরমে বাড়তি আরাম দেবে বলে তিনি মনে করেন। তিনি এই শার্টের নাম দিয়েছেন ‘বাংলা শার্ট’। গামছার তৈরি এসব শার্ট পাওয়া যাচ্ছে সারা দেশের বিভিন্ন পোশাকের দোকানে।
ঠিকানা : ৩৯ মেহেরবান মার্কেট (৪র্থ তলা) উর্দু রোড, লালবাগ, ঢাকা ও ১৪৭ নগর প্লাজা (আন্ডার গ্রাউন্ড) ফুলবাড়িয়া, ঢাকা। ফোন- ০১৭৩৭৩৫৫০৬৫ ওয়েব সাইট www.onlyonebd.com, Hotline-0161ONLYONE


জ্যোতি শাড়ি
জ্যোতি শাড়ি তার ক্রেতাদের দিচ্ছে বৈশাখী ছাড়পত্র। জ্যোতি শাড়ি থেকে যে কোনো মূল্যের কেনাকাটা করলেই গ্রাহক আবেদন করতে পারবেন একটি ডিজিটাল ছাড়পত্রের। এই ছাড়পত্রের মাধ্যমে এক বছর মেয়াদে কেনাকাটা করা যাবে নির্দিষ্ট ছাড়ে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে দেওয়া হচ্ছে এই ছাড়পত্র। এছাড়া বৈশাখে জ্যোতি শাড়িতে থাকছে আরো কিছু বিশেষ অফার, যা ক্রেতারা পাবেন জ্যোতির প্রতিটি শো-রুমে।

বৈশাখে জ্যোতি শাড়ি এনেছে বেশ কিছু নতুন এক্সক্লুসিভ শাড়ি। ‘প্রতিদিন প্রতি উৎসবে’ এই স্লোগান নিয়ে উৎসবের আমেজে সত্যিকারের রূপ দিতে এ আয়োজন বলে জানান জ্যোতি শাড়ি অ্যান্ড টেক্সটাইলের চেয়ারম্যান মো. লোকমান হোসেন লিটন।

উল্লেখ্য, জ্যোতিতে শুধুই শাড়িই নয়, একসঙ্গে পাওয়া যায় বোম্বে, দিল্লি, মাদ্রাজ, ব্যাঙ্গালোর, গুজরাটসহ ভারতের বিভিন্ন অঞ্চলের নামকরা ডিজাইনারের এক্সক্লুসিভ লেহেঙ্গা ও থ্রিপিস। জ্যোতি শাড়ির শো-রুম রয়েছে দেশের বিখ্যাত সব শপিংমলে। বিস্তারিত জানার জন্য যোগাযোগ : ০২-৯৬৬৯১৪৪, www.joteysharee.com

মুসলিম কালেকশন

বাঙালির প্রাণের উৎসবকে কেন্দ্র করে ছেলেদের প্রিয় ফ্যাশন হাউস মুসলিম কালেকশন নিয়ে এসেছে নতুন ডিজাইনের লাল-সাদা রঙয়ের এক্সক্লুসিভ এক্সিকিউটিভ ও ক্যাজুয়াল শার্ট। নতুন এ শার্টগুলোতে ব্যবহার করা হয়েছে সময় উপযোগী কাপড়।

ঠিকানা : মুসলিম কালেকশন, ২৪ ও ২৭ মাহবুব আলম শপিং কমপ্লে¬ক্স (নিচতলা), পূর্ব আগানগর, কেরানীগঞ্জ, ঢাকা, ফোন-০১৭৩৭৭৩০৩১৩।

বরণ

ফ্যাশন হাউস বরণ এনেছে কিছু নতুন ডিজাইনের ফ্যাশনেবল পাঞ্জাবি। এসব পাঞ্জাবি তৈরি লাল ও সাদা রঙের কাপড় দিয়ে। পাঞ্জাবির সঙ্গে আরো এনেছে বৈশাখের নানা ঢংয়ের টি-শার্ট। শুধু মেট্রো শপিং সেন্টার শো-রুমে এসব পোশাকের সঙ্গে মেয়েদের জন্য পাওয়া যাচ্ছে লাল-সাদা রঙয়ের সালোয়ার-কামিজ, ওড়না ও টপস।
এছাড়া বরণের সব শাখাতে পাওয়া যাচ্ছে ছেলেদের জন্য বৈশাখের টি-শার্ট, ফতুয়া ও পাঞ্জাবি। ঠিকানা : আজিজ সুপার মার্কেট, নিচতলা এবং ৪২৪ (৪র্থ তলা) মেট্রো শপিং সেন্টার। ফোন : ০১৭১২-০৩৬৯৩০।

উত্তরাঙ্গন বুটিক

সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে বদলে নেয় উত্তরাঙ্গন বুটিক। সেই ধারাতেই এ বছর পহেলা বৈশাখে উত্তরাঙ্গন বুটিক এনেছে নতুন পোশাক। নতুন আসা এ পোশাকগুলোর মধ্যে রয়েছে লাল-সবুজের এক্সক্লুসিভ শাড়ি, বাহারি থ্রি-পিস, আঙরাখা ফতুয়া এবং ছেলেদের ফতুয়া, শার্ট, পাঞ্জাবি ও কুর্তা।

এছাড়া উত্তরাঙ্গন বুটিকে রয়েছে নিজের মতো পোশাক তৈরির সুবিধা। ঠিকানা : উত্তরাঙ্গন বুটিক, বাড়ি ১২, সোনারগাঁও রোড, সেক্টর-৯, উত্তরা, ঢাকা-১২৩০। ফোন: ০২-৮৯২০৫৩৩, ০১৯২৬ ৫৯০০৫৩।

স্টাইল পার্ক

ফ্যাশনপ্রেমীদের জন্য স্টাইল পার্ক নিয়ে এসেছে বৈশাখের শাড়ি ও পাঞ্জাবি। এসব পোশাকে ডিজাইন করা হয়েছে বৈশাখের বিভিন্ন বিষয়কে থিম করে। রঙয়ের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে লাল ও সাদা। আর ডিজাইনের ক্ষেত্রে এসেছে বৈশাখী আমেজ। শাড়ি ও পাঞ্জাবি ছাড়াও পাওয়া যাচ্ছে বৈশাকের লাল-সাদা থ্রি-পিস, স্কার্ট, টপস ও ফতুয়া। ছেলেদের জন্য লাল-সাদা শার্ট, টি-শার্ট, পাঞ্জাবি ও ফতুয়া।

ঠিকানা : স্টাইল পার্ক, সোসাইটি মার্কেট, কলাপাড়া, পটুয়াখালী। ফোন: ০১৭১১ ৫৪৪৯৮৯, ০১৬৭০৭৮৬৮০৫।
 
জীনাত

ফ্যাশন সচেতন নারীদের জন্য জীনাত এনেছে কোটা, মসলিন, শিফন ও জামদানির বেশ কিছু এক্সক্লুসিভ শাড়ি। মসলিন ও সুতি কাপড়ে তৈরি করা হয়েছে থ্রি-পিস, সালোয়ার-কামিজ ও ফতুয়া। কটন ও এন্ডি সিল্ক দিয়ে তৈরি করা হয়েছে শর্ট ও লং পাঞ্জাবি এবং ফতুয়া। পহেলা বৈশাখকে প্রাধান্য দিয়ে প্রতিটি পোশাক তৈরির ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে লাল-সাদা রঙ। আকর্ষণীয় ডিজাইনের এ পোশাকগুলোতে রয়েছে এম্ব্রয়ডারি, কারচুপি ও হাতের কাজ। পোশাক অল্টার করার সুযোগ ছাড়াও জীনাতে রয়েছে নিজের মনের মতো পোশাক তৈরির সুবিধা।

ঠিকানা : আভা-নীড়, বাড়ি ৫৪ (এ্যাপার্টমেন্ট ১/বি), রোড ১১, ব্লক এফ, বনানী, ঢাকা-১২১৩। ফোন : ৯৮৬৩০৪৩, ০১৯৭১৫৪৮৬৯১। web: www.zeenatbd.com

বাংলাদেশ স্থানীয় সময় ২১০৫, এপ্রিল ৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa