ঢাকা, মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

লাইফস্টাইল

বড়দিনের উপহার

সানজিদা সামরিন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
বড়দিনের উপহার

আসছে বড়দিনকে মাথায় রেখে শপিংমল ও গিফট শপগুলো নিয়ে এসেছে উপহারের পসরা। অনলাইন শপিংয়েও আছে বিশেষ সংযোজন।

পরিবার-পরিজন, আত্মীয়স্বজন ও বন্ধুদের জন্য উপহার কিনতে সবাই ব্যস্ত। কাকে কোন উপহার দেয়া যায়, ছোটদের জন্য পছন্দসই ও বয়স্কদেও প্রয়োজন বুঝে সবাই নেমে পরেছেন কেনাকাটায়। কিন্তু অনেকেই আবার দ্বিধায় ভুগছেন, কার জন্য কোন উপহারটা মানানসই। কিন্তু হাতে সময় একদমই নেই। এক্ষেত্রে একটা ছোট্ট লিস্ট করে নিন। তাতে ছোটদের , বাড়ির বয়স্কদের বন্ধু ও ব্যক্তিভেদে পছন্দ ও প্রয়োজনের তালিকা তৈরি করুন।

ক্রিসমাস কেক- বড়দিনের জন্য বিশেষভাবে তৈরি কেক উপহার দিতে পারেন। ঢাকার কিংস কনফেকশনারি, মিস্টার বেকার, কুপারস, হটকেক, ওয়েল ফুড কেক কেকশপ থেকে ওর্ডার দিয়ে নিতে পারেন চকলেট, ব্ল্যাক ফরেস্ট ও মিক্সড ফ্লেভারের ক্রিসমাস ট্রি আকৃতির কেক। এধরনের কেক ওজন ও ডিজাইনের অনুযায়ী দাম পরবে ২০০০ টাকা থেকে শুরু করে ৭০০০ টাকা পর্যন্ত।

ছোটদের জন্য উপহার- পরিবারের ছোটদের জন্য মিক্সড চকলেট প্যাকেজ , আইস্ক্রিমসহ আরও থাকতে পারে পছন্দের খেলনা।

শাড়ি- বড়দিনের উপহার হিসেবে শাড়ি উপহার দেয়া যেতে পারে। শিফন, কাতান, বেনারসী, জামদানি, নেট ও তসর যে কোনোটিই হতে পারে প্রিয়জনের জন্য সুন্দর উপহার। এসব শাড়ির দাম ১০০০টাকা থেকে শুরু।

পাঞ্জাবি- বাড়ির কর্তা বা ভাই- বন্ধুর জন্য উপহার হতে পারে সিল্কের পাঞ্জাবি। আড়ং, দেশী-দশ ও দেশের বড় বড় শো-রুমগুলোতে পাওয়া যাবে এসব ট্রেডিশনাল পাঞ্জাবি। দাম পরবে ৩০০০ টাকা।

পারফিউম- সুগন্ধি উপহার হিসেবে যে কোনো উৎসবে উপযোগী। এক্ষেত্রে ব্র্যান্ড দেখে সুগন্ধি নির্বাচন করা উচিত। ব্রুট, হুগো, একুয়া ডি, এটারনিটি অন্যতম।

ছেলেদের জন্য- মেয়েদের জন্য হুটহাট কিছু কিনে ফেললেও অনেকে ছেলেদের জন্য উপহার কিনতে গিয়ে  বুঝে উঠতে পারেন না কি দেয়া যায়। চিন্তার কিছু নেই সাধ্যের মধ্যেই পাওয়া যাচ্চে ছেলেদের জন্য বিশেষ কিছু উপহার। জিলেট এক্সক্লুসিভ শেভিং প্যাকেজ । এছাড়াও আছে  চামড়া ও ফেদারের ওয়ালেট।

পিঠা- ক্রিসমাস ডিসেম্বরে হয় বলে শীতের আমেজ থাকে। আর শীত মানেই পিঠেপুলি। ব্যস্ততার জন্য পিঠা তৈরির ফুরসত হয়না। তাই পিঠা হাউসগুলো এই মৌসুমে আয়োজন করে নানান রকম পিঠেপুলির। এই ক্রিসমাসে উপহার হিসেবে অন্যান্য উপহারের সাথে যোগ করতে পারেন হরেক রকম পিঠা। দুধকুলি, চাঁদপাকন, পাটিসাপটা,লবঙ্গ লতিকা, নকশি পিঠা, হালুয়া পিঠা, ভাপা পিঠা ইত্যাদি। এসব পিঠা সুলভ মূল্যেই পাওয়া যায়।

ডায়েরি ও ফুল- ক্রিসমাসে নতুন বছরের শুভকামনা জড়িয়ে নিতে পারেন নতুন বছরের ডায়েরির সাথে। সাথে দিতে পারেন গোলাপ, গ্ল্যাডিওলাস, অর্কিড, জিনিয়ার তোড়া।

শো পিস- তামা, পিতল, ক্রিস্টাল ও অন্যান্য মেটালের শো পিস, ফ্লাওয়ার ভাস উপহার দেয়া যেতে পারে। এসব শো পিস আড়ং, নবরূপা, আর্চিস গ্যালারী ও নগরীর বিভিন্ন গিফট শপে পাওয়া যাবে।

ক্রিসমাস কার্ড- ক্রিসমাস ও নিউ ইয়ারকে সামনে  রেখে গ্রিটিংস কার্ড দেয়া যেতে পারে। হলমার্ক, ওয়ালমার্ট, আর্চিজ গ্যালারিতে এসব কার্ড ৫০ টাকা থেকে শুরু করে ৫৬০ টাকার মধ্যেই পাওয়া যাবে।

আর দেরি কেন বন্ধুরা? সাধ্যের মধ্যে প্রিয়জনের জন্য উপহার নিয়ে হাসি মুখে হাজির হয়ে যান, বড়দিনের উৎসবের আনন্দ ভাগ করে নিতে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa