ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

শীতে গরম গরম স্যুপ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪
শীতে গরম গরম স্যুপ

শীতের বিকেলে বা রাতের খাবারে গরম গরম স্যুপ হলে কেমন হয়? নিশ্চয় খুব ভালো হয়। বেশ তো, আজই ট্রাই করুন।



উপকরণ:

মাখন ২ টেবিল চামচ, গাজর ১ কাপ, আধা কাপ পেঁয়াজ, দারুচিনি ১ টুকরো, ছোট ছোট টুকরো করা মাংস, মাংসের স্টক ৪ কাপ, টেস্টিং সল্ট  ১ চা চামচ, সয়াসস ১ চা চামচ, রসুন কুচি ১/২ চা চামচ, গোলমরিচের গুঁড়া ১/২ চা চামচ, লেবুর রস ১ টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি ১ টেবিল চামচ, সেদ্ধ এগ নুডুলস এক কাপ, লবণ সামান্য।

প্রণালী:

মুরগির হাড়গুলো ধুয়ে সামান্য আদা বাটা, রসুন বাটা ও লবন, ১ টি তেজপাতা ও দুই লিটার পানিতে সেদ্ধ করুন। পানি শুকিয়ে অর্ধেক হয়ে গেলে নামিয়ে ছেঁকে নিন। তৈরি হয়ে গেল মুরগির স্টক।

মুরগির মাংস লবণ এবং সয়াসস মেখে ২০ মিনিট রেখে দিন। পাত্রে মাখন গরম করে পেঁয়াজ ও রসুন কুচি দিয়ে লাল করে ভেজে মাংস ও গাজর দিন। এবার গোলমরিচের গুঁড়া দিয়ে আগেই করে রাখা চিকেন স্টক দিয়ে দিন।

স্যুপ ফুটে উঠলে এতে নুডুলস দিন, এ সময় ঘন ঘন নাড়তে হবে। সবশেষে টেস্টিং সল্ট, সয়াসস, সিরকা দিন। ফুটে উঠলে কাঁচামরিচ কুচি, লেবুর রস দিয়ে নামিয়ে গরম গরম পরিবেশন করুন দারুণ মজার চিকেন নুডুলস স্যুপ।

আপনি চাইলে স্যুপে ইচ্ছেমতো শীতের সবজি ব্যবহার করতে পারেন।

বন্ধুরা আরও নানা বিষয়ে জানতে ও আপনার মতামত জানাতে https://www.facebook.com/bnlifestyle

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।