ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

কনের চুলে ফুলেল সাজ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৪
কনের চুলে ফুলেল সাজ

বিয়ে আমাদের জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি দিন। যেই দিনের সব আনন্দ ঘিরে থাকে শুধু বর কনেকে কেন্দ্র করে।

এর বড় অংশই হয় নতুন বউ কীভাবে সাজছে, তাকে কেমন দেখাচ্ছে এই আলোচনা। আর সাজের অনেক গুরুত্বপূর্ণ হচ্ছে চুলের সাজ। বিশেষ দিনে চুলের সাজের পরামর্শ দিয়েছেন, ওমেন্স ওয়ার্ল্ডের কর্ণধার রূপ বিশেষজ্ঞ কণা আলম।

এদিন চুলের সাজানোর আগে চুলে শ্যাম্পু করে নিন। তবে কন্ডিশনার লাগাবেন না। কারণ কন্ডিশনার দিলে আপনার চুল বেশি সিল্কি হয়ে যাবে তখন চুলের স্টাইল করতে সমস্যা হবে।

চুল খুব ভালো করে শুকিয়ে নিন।

কীভাবে খোপা করবেন জেনে নিন, চুলের একপাশ থেকে কিছু চুল নিয়ে একে আস্তে আস্তে মোড়াতে মোড়াতে কানের পাশ দিয়ে পেছনের দিকে নিয়ে আসতে থাকুন। আপনার চুল যদি সামনে থেকে কাটা থাকে তাহলে যেই চুলগুলো বেড়িয়ে যাবে তা আস্তে আস্তে ঝরে যেতে দিন। ওগুলো টানলে পেছনের চুল নষ্ট হয়ে যাবে।

এরপর আরেক পাশের চুল ও এইভাবে মুড়িয়ে পেছনের দিকে নিয়ে আসুন। খেয়াল রাখতে হবে এটি যেনো আপনার চেহারা থেকে দূরে থাকে।

এবার দুই পাশ মোড়ানো হয়ে গেলে পেছন দিকে নিয়ে চুলের ক্লিপ দিয়ে লাগিয়ে নিন।

এরপর বাকি চুলগুলো একসাথে মুড়িয়ে খোপার মত করে নিয়ে প্রয়জনীয় ক্লিপ দিয়ে এটে নিন।

বড় চুল বেনী করেও খোঁপা করতে পারেন। এজন্য সামনে চুল ফুলিয়ে সেট করে নিন। এবার বাকি চুল রাবার ব্যান্ড দিয়ে বেধে নিন এবং বেনী করা হয়ে গেলে চুলের আগায় আরেকটি রাবার ব্যান্ড দিয়ে বাধুন। তারপর বেণী ঘুরিয়ে ঘুরিয়ে ক্লিপ দিয়ে মাথায় সেট করে খোঁপ করুন।

চুল যেভাবেই সেট করেন না কেন বিয়ের দিন অবশ্যই খোঁপায় তাজা ফুল অথবা ফুলের মালা পরুন। তাজা ফুলের সৌন্দর্য ও স্নিগ্ধ সৌরভ আপনাকে ঘিরে থাকবে প্রতিমুহূর্ত।

আরও একটি বিষয় ‍মাথায় রাখতে হবে বিয়েতে চুল এতো সুন্দর করে কষ্ট করে খোঁপা করলেন, কিন্তু ওড়না পরার পর যদি দেখাই না গেল, তাহলে তো কষ্টই বৃথা। ওড়না কেনার সময় স্বচ্ছ ওড়না কিনুন।

মনে রাখবেন চুলের স্টাইল করতে স্প্রে ব্যবহার করলে বাধা চুল খোলার সময় তেল অথবা কন্ডিশনার দিয়ে ভালোভাবে চুলে ম্যাসাজ করে চুল ধুয়ে ফেলুন। না হলে চুল ছিড়ে যাবে ও অনেক চুল পড়বে।

বন্ধুরা যদি ঘরে নিজে নিজে বিয়ের চুল বাঁধতে চান, তবে আগেই কয়েকবার ট্রাই করুন। যেন বিয়ের দিন একদম পারফেক্ট হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।