ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

লাইফস্টাইল

নতুন উদ্যোক্তার জন্য

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৪
নতুন উদ্যোক্তার জন্য

মিরপুরের মনির হোসেন, পড়াশোনা শেষ করে একটি প্রাইভেট ফার্মে সিনিয়র এক্সিকিউটিভ হিসেবে কাজ করছেন। পাশাপাশি তার আইটি নিয়ে কাজ করবার স্বপ্ন রয়েছে অনেক দিন ধরেই।



সাপ্তাহিক ছুটির দিনগুলোতে মনির তার স্বপ্ন পূরণে একটু একটু করে কাজ করেন। কিন্তু  সময় সল্পতার কারণে মনির ঠিক যেভাবে তার ব্যবসা প্রতিষ্ঠানটি দাড় করাতে চাচ্ছেন, ঠিক সেভাবে হচ্ছেনা। ব্যবসায়ের কাজের পরিবেশ করতে না পারা আর পারিবারিক নানান ঝামেলার জন্য ঠিক কোনো কাজই ভালোভাবে করতে পারছেননা তিনি।

হঠাৎ এক দিন মনির সিদ্ধান্ত নিলেন চাকরি ছেড়ে দেবেন এবং একটি ছোট অফিস নিয়ে প্রাথমিক ভাবে তার স্বপ্নের আইটি ব্যবসা শুরু করবেন। মনির ছোট এক রুমের অফিস খুঁজতে লাগলেন, যেখানে বসে সে নিরিবিলি ব্যবসায়িক কাজ করতে পারবেন।

অফিস খুঁজতে গিয়ে মনির রীতিমত অবাকই হলেন। একেতো ছোট অফিস খুঁজে পাওয়া যায়না, যদিওবা পাওয়া যায় তবে সেখানে ৬ মাস বা ১ বছরের ভাড়া অগ্রিম দিতে হবে। বাড়ির মালিকরা নতুন উদ্যোক্তাদের বিশ্বাস করতে পারেননা, এমনটাই মনে করেন মনির।

মনিরের মতো যারা ছোট পরিসরে কাজ করতে চান তাদের সাহায্যে এগিয়ে এসেছে হোমমিট নামের একটি প্রতিষ্ঠান। যারা নতুন বা ছোট উদ্যোক্তাদের সহযোগিতার জন্য ছোট অফিস স্পেস ভাড়া দিয়ে থাকে। হোমমিটের কাছ থেকে ১ রুমের একটি অফিস ভাড়া নিয়ে মনির শুরু করলেন তার স্বপ্নের আইটি ব্যবসা।  

যারা অল্প পূঁজি আর স্বল্প পরিসরে তাদের ব্যবসা শুর করতে চান, তাদের জন্য হোমমিট দিচ্ছে এক রুমের অফিসের সুব্যবস্থা।

হোমমিট এর প্রজেক্ট কোওর্ডিনেটর তানিম আহমেদ বাংলানিউজকে বলেন, আমাদের এই সেবাটি মূলত নতুন এবং ছোট উদ্যোক্তাদের জন্য। আশা করি এক রুমের অফিস কার্যক্রমের মাধ্যমে দেশে অনেক নতুন উদ্যোক্তা বেরিয়ে আসবে।
[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa