ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

লাইফস্টাইল

ভাষা শহীদদের প্রতি পিড়ি কথনের শ্রদ্ধাঞ্জলি

‘ক’ বর্ণমালার ড্রেসিং টেবিল

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১১
‘ক’ বর্ণমালার ড্রেসিং টেবিল

ভিন্নধর্মী ও ঐতিহ্যসন্ধানী আসবাব-প্রতিষ্ঠান ‘পিড়ি কথন’। দেশের লোকজ মোটিফ নিয়ে আসবাবপত্র নির্মাণের মধ্য দিয়ে পিড়ি কথন বাঙালির নিজস্ব আসবাবপত্রের স্বরূপ সন্ধান করে চলেছে।



কারুশিল্পের এই উপেক্ষিত মাধ্যমটির আত্ম-অনুসন্ধানের পথে পিড়ি কথনকেও অন্য সবার মতো একুশের কাছে কৃতজ্ঞচিত্তে অবনত হতে হয়। তাই ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে পিড়ি কথন ‘ক’ বর্ণমালা নিয়ে নির্মাণ করেছে একটি ড্রেসিং টেবিল। ‘বর্ণমালার এই দর্পণে নিজেদের দেখতে পেয়ে আমরা আত্মবিশ্বাস অর্জন করব, যেমন পুরো জাতি একদিন এই বর্ণমালার মধ্যেই খুঁজে পেয়েছিল আত্মবিশ্বাস। ’ এই বিশ্বাস প্রতিষ্ঠানটির।

দর্পণের প্রতিবিম্বে নিজেকে যুক্ত করলেই এই ‘ক’ বর্ণমালাটি সক্রিয় হয়ে ওঠে। এদিক থেকে ড্রেসিং টেবিলটি ‘পারফর্মিং আর্ট’ হিসেবেও কাজ করে। ‘বর্ণমালায় খুঁজে পাই আত্মবিশ্বাস’ শিরোনামে পিড়ি কথনের কাজীপাড়ার শো-রুমের সামনে ফেব্রুয়ারির শুরু থেকে স্থাপন করা হয়েছে এই ‘ক’ বর্ণমালার ড্রেসিং টেবিলটি, যা প্রতিদিন পথচারী ও ক্রেতাদের দৃষ্টি কাড়ছে।

বাংলাদেশ সময় ০০২০, ফেব্রুয়ারি ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa