ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

লাইফস্টাইল

শাহবাগে টি-শার্ট উৎসব

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১১
শাহবাগে টি-শার্ট উৎসব

‘টি-শার্ট জীবনের চলমান ক্যানভাস’ এ স্লোগান নিয়ে রাজধানীর  শাহবাগের আজিজ সুপার মার্কেটে তৃতীয়বারের মতো শুরু হয়েছে  পাঁচ দিনব্যাপী টি-শার্ট উৎসব। ১০ ফেব্রুয়ারি  বৃহস্পতিবার বিকেল ৩টায় আজিজ সুপার মার্কেটের নিচতলার মুক্ত প্রাঙ্গণে ‘বাংলাদেশ টি-শার্ট উৎসব ২০১১’-এর উদ্বোধন করেন বরেণ্য অভিনেতা আসাদুজ্জামান নূর এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের প্রথম এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহীম। আজিজ কো-অপারেটিভ সুপার মার্কেট মালিক সমিতি ও ১৮০টি ব্যবসায়িক প্রতিষ্ঠান  যৌথভাবে এ উৎসবের আয়োজন করেছে।

প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নূর বলেন ‘আমি এ শিল্পের প্রতি নজর দেওয়ার জন্য অর্থমন্ত্রীর কাছে বলব। ’ তিনি মজা করে আরো বললেন,  ‘আমাদের সময় এ ধরনের টি-শার্ট থাকলে আমি মডেল হয়ে যেতাম। ’

মুসা ইব্রাহীম বলেন, আমি এভারেস্ট জয়ের আগে থেকে এ টি-শার্ট পরে আসছি এবং পরে যাবো। কারণ এটি যেমন আমাদের তারুণ্যের পোশাক, তেমনি আমাদের ঐতিহ্যও এর মাধ্যমে প্রকাশ করা হয়।

দেশের বিশিষ্ট চিত্রশিল্পী কাইয়ুম চৌধুরী, হাশেম খান থেকে তরুণ ধ্রুব এষ, সব্যসাচী হাজরা যেমন টি-শার্টের ডিজাইন করছেন, একই সাথে চার-পাঁচ বছরের ছোট্ট আঁকিয়ের আঁকাও হয়ে উঠেছে মা, মাটি ও মানুষকে উপস্থাপনের চলমান ক্যানভাস।

প্রায় ২০০টি ভিন্ন ভিন্ন ডিজাইনে টি-শার্ট পাওয়া যাবে এ উৎসবে।
‘বাংলাদেশে টি-শার্টের জনপ্রিয়তার ক্ষেত্রে নাট্য ও চলচ্চিত্র কর্মী, কবি-সাহিত্যিক, শিল্পী, সাংবাদিক, ছাত্র-ছাত্রী এবং সাধারণ জনগণের অংশগ্রহণ খুবই তাৎপর্যপূর্ণ। তাদের এই আন্তরিকতাপূর্ণ অংশগ্রহণই বাংলাদেশ টি-শার্ট উৎসব ২০১১ আয়োজনের মূল প্রেরণা। আমরা আশা করছি, টি-শার্ট উৎসব আয়োজনে উল্লিখিত সবার অংশগ্রহণে ক্রেতা-বিক্রেতা ও শুভার্থীদের এক বিশেষ মিলনমেলায় পরিণত হবে। ’ বলেন উৎসবের অন্যতম আয়োজক নিত্য উপহারের কর্ণধার বাহার রহমান।

বাংলাদেশ সময় ২১১১, ফেব্রুয়ারি ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa