ঢাকা, সোমবার, ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

লাইফস্টাইল

মিস আমেরিকা: সপ্তদশী তেরেসা স্ক্যানলান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১১
মিস আমেরিকা: সপ্তদশী তেরেসা স্ক্যানলান

মাত্র ১৭ বছর বয়সেই ৯০তম মিস আমেরিকা নির্বাচিত হলেন ছোট্ট শহর নেব্রাস্কার তেরেসা স্ক্যানলান। এই মিস আমেরিকা একজন পিয়ানোবাদক।

শুরুতে তার অল্প বয়স নিয়ে নানা সমস্যা হলেও আয়োজকরা আশা করছেন, তিনি এই উৎসবের খ্যাতি ধরে রাখতে পারবেন।

অনুষ্ঠান পূর্ববর্তী  একটি সংবাদ সম্মেলনে স্ক্যানলান তার অনুভূতি প্রকাশ করে বলেন, ‘আপনি কোত্থেকে এসেছেন এখানে এটি কোনো ব্যাপারই নয়। আপনি যা কিছু প্রত্যাশা করেন তার সবই অর্জন করতে পারবেন। আমি ভীষণ আনন্দিত কারণ এখানে বয়স কোনো ব্যাপার না এবং এই অনুষ্ঠানের মাধ্যমে কিছু নতুন মুখের মেয়ে পাওয়া যাবে। ’

উল্লেখ্য, এই অনুষ্ঠানের বিচারকদের আলোচনা থেকে জানা যায়, স্ক্যানলানের বয়স একটি বিতর্কিত বিষয় হয়ে দাঁড়িয়েছিল। বিচারকদের মধ্যে বেশির ভাগই এটা নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

ডেসপারেট হাউসওয়াইভস নামক টিভি অনুষ্ঠানের নির্মাতা মার্ক চেরি বলেন, ‘১৭ বছর বয়সী একটি মেয়ের মিস আমেরিকা হওয়া নিয়ে আমি দ্বিধান্বিত ছিলাম। কিন্তু ১৭ বছরের এই নারী সাম্প্রতিক বিষয়াবলি, জনপ্রিয় সংস্কৃতি এবং তার অবস্থান নিয়ে সত্যিই অনেক কিছু জানেন। তিনি আমার মন জয় করেছেন। ’

বিজয়ী হিসেবে স্ক্যানলান হীরার তৈরি মুকুট এবং ৫০ হাজার ডলারের বৃত্তি পেয়েছেন। তিনি এই অর্থ আইন বিষয়ে পড়াশোনার জন্য ব্যয় করার পরিকল্পনা করছেন। এছাড়া তিনি ভবিষ্যতে একজন ক্রিমিনাল এটর্নি এবং নির্বাচিত প্রতিনিধিরূপে নিজেকে দেখতে চান।

বাংলাদেশ সময় ১৩৫২, ১৬ জানুয়ারি ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa