ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ফ্যাশনের ক্ষেত্রে আমি সবসময় একটু খুঁতখুঁতে : জয়া আহসান

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১০
ফ্যাশনের ক্ষেত্রে আমি সবসময় একটু খুঁতখুঁতে : জয়া আহসান

চলতি সময়ের টিভিনাটকে একটু ভিন্নধাঁচের নারী চরিত্র এলেই নির্মাতাদের প্রথম পছন্দ জয়া আহসান।   এই সুঅভিনেত্রী টিভি নাটকে এসেছিলেন গ্লামার গার্ল হয়ে।

শুরুর দিকে কিছুদিন র‌্যাম্প মডেলিং করেছেন। তবে এখন শুধু অভিনয় নিয়েই আছেন। সম্প্রতি আলোচনায় এসেছেন নাসিরউদ্দিন ইউসুফের সরকারি অনুদানপ্রাপ্ত মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘গেরিলা’-এর নাম ভূমিকায় কাস্ট হয়ে। রুচিস্নিগ্ধ ও আত্মসচেতন জয়ার ফ্যাশন ও স্টাইল নিয়ে আছে নিজস্ব ভাবনা। নন্দিত এই অভিনেত্রী বাংলানিউজটোয়েন্টিফোরকে জানাচ্ছেন তার ফ্যাশন-ভাবনা।

‘আমার কাছে ফ্যাশন অনেক বড় একটা বিষয়। মানুষের রুচি আর ব্যক্তিত্বের সঙ্গে ফ্যাশন
সম্পর্কিত। অনেকে সুন্দর ডিজাইনের রঙচঙে জামা-কাপড় পরাটাকে ফ্যাশনের সঙ্গে গুলিয়ে ফেলেন। আসলে ফ্যাশন হলো সময়ের ধারার সঙ্গে তাল মিলিয়ে রুচিশীলভাবে পোশাকে-সাজসজ্জায় নিজেকে সবার সামনে উপস্থাপন করা।

‘ফ্যাশনের ক্ষেত্রে আমি সবসময় একটু খুঁতখুঁতে। পোশাকটি কমফোর্টেবল কিনা সেদিকে সবার আগে নজর দিই। সিজন অনুযায়ী বেছে নিই ফ্যাব্রিক। গরমে বা বৃষ্টির মৌসুমে আমার পছন্দ কটন আর জর্জেট। সব ধরনের সিনথেটিক ফেব্রিক এ সময় এড়িয়ে চলি। এরপর কালার চয়েজের পালা। দিনে লাইট আর রাতে একটু ব্রাইট, কালারটা হতে হবে সুইট। সাদার প্রতি দুর্বলতা সামান্য বেশি। তারপর আসে পোশাকের কাটিংয়ের বিষয়টি। অবশ্যই তা হতে হবে চলতি সময়ের উপযোগী।

‘শাড়ি আমার প্রথম পছন্দ। তবে সামলানো মুশকিল বলে অনুষ্ঠান ছাড়া পরা হয় না। ঘরে সালোয়ার-কামিজ বা ফতুয়া-ট্রাউজার বেশি পরি। পার্টিতে গেলে আগে কখনো কখনো ওয়েস্টার্ন ড্রেস পরলেও এখন শাড়িই পছন্দ।

‘বয়স বাড়ছে তো, বয়সের সাথে পছন্দও বদলায়। ভালো লাগে রূপা আর পাথরের অর্নামেন্টস। হাইহিল আমার একদম অপছন্দ। আমার চাই ফ্যাট স্যান্ডেল, রঙটা অবশ্যই ড্রেসের সঙ্গে মানানসই হতে হবে। মেকআপের ক্ষেত্রে মুখে সামান্য ব্লেশন, চোখে আইলাইনার আর মাশকারা... এটুকুই যথেষ্ট। খোলাচুলে থাকাটাই বেশি পছন্দ।

সবশেষে একটা কথা বলবো... নিজেকে কখনো ফ্যাশনেবল মনে করি না, বড়জোর আমি ফ্যাশন-সচেতন। ’

বাংলাদেশ স্থানীয় সময় ০০০৫, জুলাই ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।