ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বাড়িতে ওয়্যাক্স করবেন? জেনে নিন টিপস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
বাড়িতে ওয়্যাক্স করবেন? জেনে নিন টিপস

অনেকেরই গায়ে বেশি মাত্রায় লোম থাকে, আর সেটা সৌন্দর্যের পথে অন্তরায় হয়ে দাঁড়ায়। গায়ে বেশি লোম থাকা মানেই গা কালো দেখায়।

ফলে নিজেকে সুন্দর রাখার জন্য ওয়াক্সিং অবশ্যই করা উচিত। আর ঈদের আগেতো এটা অবশ্যই করতে হবে। নাহলে কেবল রূপচর্চা আর চুলের যত্ন নিলে সৌন্দর্য অসম্পূর্ণ থেকে যাবে। কিন্তু হাতে যে একদম বেশি সময় নেই। অনেকেরই আবার চাঁদরাতের আগে পর্যন্ত অফিস। সেক্ষেত্রে অনেকেই ভাবছেন যে এবার আর পার্লারে গিয়ে সময় নষ্ট না করে বাড়িতেই ওয়াক্সিং করে নেবেন। বাড়িতে ওয়াক্সিং করা মোটেই কোনো চাপের বিষয় নয় কিন্তু সেক্ষেত্রে আপনাকে বেশ কয়েকটি জিনিস মাথায় রাখতে হবে। জানেন কোন বিষয়?

ওয়াক্সিং করার আগে যা করবেন:

ওয়াক্সিং করার আগে এক্সফলিয়েট করবেন। এটা করলে অবাঞ্ছিত রোম এবং মৃত কোষ, ময়লা দূর হবে। এরপর যখন ওয়াক্সিং করবেন তখন আর ব্যথা লাগবে না। ফলে ওয়াক্সিং করার সময় এই কথাটি অবশ্যই মনে রাখবেন।

স্ট্রিপ কেনার আগে দেখে নিন আপনার রোমের লেন্থ কতটা। সেই অনুযায়ী স্ট্রিপ নিন। আপনার রোমের গ্রোথ কতটা কী সেই অনুযায়ী বিবেচনা করে স্ট্রিপ কিনুন।

ওয়াক্সিং করার আগে গা ভালো করে পরিষ্কার করুন এবং মুছে নিন। গায়ে যেন ঘাম না থাকে। গা ভিজে থাকলে ওয়াক্সিং ভালো করে তো হবেই না, রোম লেগে থাকবে গায়ে, একইসঙ্গে প্রচণ্ড ব্যথা লাগবে। তাই ওয়াক্সিং করার আগে ভালো করে গা পরিষ্কার করে নিন।

ওয়াক্সিং করার অন্যতম জরুরি ধাপ হলো সঠিক পরিমাণে ওয়াক্স গরম করা। ওয়াক্স যদি সঠিক পরিমাণে গরম না করেন তাহলে ঠিক মতো কাজ হবে না। অন্যদিকে বেশি গরম করে ফেললে গায়ে ছ্যাঁকা লাগবে। প্রোডাক্টের গায়ে যেমন লেখা থাকবে সেই অনুযায়ী ওয়াক্স গরম করবেন।

যে প্রোডাক্ট বেছেছেন সেটা আদৌ আপনার ত্বকের জন্য উপকারী কি না দেখে নিন। আর সব ধাপগুলো সঠিকভাবে মেনে নিয়ে ওয়াক্সিং করুন এবং অবশ্যই সঠিক প্রোডাক্ট দিয়ে। কোনো উপায়ে ওয়াক্সিং করবেন সেটাও প্রোডাক্টের গায়ের লেখা থেকে ভালো করে পড়ে নেবেন। এই জিনিসগুলো মাথায় রেখে ওয়াক্স করুন দেখবেন সুফল তো পাবেনই, সঙ্গে ব্যথাও লাগবে না।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।