ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

রাতে ত্বকের যত্নে ১০ মিনিট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
রাতে ত্বকের যত্নে ১০ মিনিট

সারাদিনের ব্যস্ততা, এত এত কাজ, রূপচর্চা তো দূরের কথা আয়নায় নিজের মুখটাই দেখা হয় না ঠিক মতো।  

এমনই যখন অবস্থা, দিনের চিন্তা বাদ দিন, ঘুমের আগে মাত্র ১০ মিনিট দিন ত্বকের যত্নে।

তাও সময় হবে না? এরও সমাধান আছে।

রাতের খাবার রেডি করে টেবিলে রাখতে ১০ মিনিট লাগে তো? এই সময়টাই কাজে লাগান।  
প্রথমে ত্বকে একটি প্যাক লাগিয়ে খাবার গরম করে সার্ভ করুন। প্যাক শুকিয়ে এলে ত্বক পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিন। ময়েশ্চারাইজার মেখে নিন। হয়ে গেলো সারা দিনের যত্ন। এবার খেতে বসুন।  

আচ্ছা এই অল্প সময়ে ত্বক সুন্দর রাখতে যে ফেসপ্যাক ব্যবহার করতে পারেন:  

বেসন, হলুদ গুঁড়া ১ টেবিল চামচ করে নিয়ে পরিমাণমতো কাঁচা দুধ মিশিয়ে প্যাক তৈরি করুন। ১০ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ব্রণ দূর হবে সঙ্গে আগের ব্রণের দাগগুলোও মিলিয়ে যাবে।  

টমেটোর রস ১ চা চামচ এবং মধু ১ চা চামচ মিশিয়ে প্যাক তৈরি করে নিন। প্যাকটি ত্বকে লাগিয়ে ১০ মিনিট রাখুন। কোমল-মসৃণ, দাগহীন ত্বক পাবেন মাত্র কয়েক দিনে।  

১ চা চামচ দুধের সর এবং ১/৪ চা চামচ লেবুর রস একসাথে মেশান। এই মিশ্রণটি ত্বকে ব্যবহার করুন। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ও কোমল করতে এই প্যাক দারুণ কাজে দেয়।  সময় কিন্তু সেই মাত্র ১০ মিনিটই প্রয়োজন।  

নিজের যত্ন নিন, আত্মবিশ্বাস ও সৌন্দর্য দু’টোই বাড়বে। শুভরাত্রি বলার আগে ত্বকে সুযোগ দিন পরদিন সকালে উজ্জ্বল হয়ে আপনাকে শুভসকাল বলার।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।