ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

টানা ২০০০ দিন অনলাইন প্রশিক্ষণের রেকর্ড!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
টানা ২০০০ দিন অনলাইন প্রশিক্ষণের রেকর্ড!

সম্প্রতি সাড়ে ৬ লাখ তরুণদের বিনামূল্যে প্রশিক্ষণ কর্মশালার টানা দুই হাজারতম দিনের ইতিহাস গড়েছে বাংলাদেশের ‘নিজের বলার মতো একটা গল্প’ ফাউন্ডেশন (এনবিএমইজিএফ)। ইকবাল বাহার জাহিদ বেকার তরুণদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সাড়ে ৫ বছর আগে প্রতিষ্ঠা করেন এই প্ল্যাটফর্মটি।

উদ্যোক্তা হতে তরুণদের জন্য এই বিনামূল্যে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়।  

এ বিশেষ প্রাপ্তি উদযাপিত হয় সারা দেশের ৬৪ জেলাসহ বিশ্বের মোট ৩২টি দেশে।

ইকবাল বাহার বলেন, ‘চাকরি করব না চাকরি দেব’-এই ব্রত সামনে রেখে গত টানা ২০০০ দিন ধরে ১ দিনের জন্যও আমাদের এই প্রশিক্ষণ কর্মশালা বন্ধ ছিল না, শুক্রবার, শনিবার, সরকারি ছুটি এমনকি ঈদের দিনও আমরা সেশন করেছি গত ২২টি ব্যাচে। এটা সারা বিশ্বে একটি ইতিহাস-এত লম্বা এবং টানা ৯০ দিনের এক একটা ব্যাচ ও টানা ২০০০ দিন কোনো প্রশিক্ষণ কর্মশালা পৃথিবীতে কেউ কোনো দিন করেনি।  

ইকবাল বাহার আরও বলেন, আমরা শুধু উদ্যোক্তা তৈরি করছি না। ভালো মানুষ, মানবিক মানুষ তৈরিতে কাজ করছি। যে কোনো বয়সে যে উদ্যোক্তা হওয়া যায় ও ব্যবসা শুরু করা যায়-এটা প্রমাণ করেছে এ ফাউন্ডেশন।  

এর আগে টানা ১০০০ দিনের প্রশিক্ষণ দিয়ে নাম তুলেছিলেন গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ড ইউকেতে। এবার নিজেই নিজের সেই রেকর্ড ভাঙলেন ১৯ বছরের অভিজ্ঞতাসম্পন্ন আইটি উদ্যোক্তা ইকবাল বাহার।  

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, ২১ জুলাই, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।