ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

লাইফস্টাইল

উচ্চ রক্তচাপ-মাথাব্যথা-মুডসুইং...দূর হবে ম্যাজিকে! 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
উচ্চ রক্তচাপ-মাথাব্যথা-মুডসুইং...দূর হবে ম্যাজিকে! 

শারীরিক বা মানসিক সমস্যা নেই এমন মানুষ খঁজে পাওয়া যাবে না। চলার পথে আমাদের প্রতিদিনই নানা সমস্যার মুখোমুখি হতে হয়।

উচ্চ রক্তচাপ, মাথার যন্ত্রণা বা মুডসুইংয়ের মতো সমস্যাগুলো থেকে মুক্তি পেতে খুব সহজ উপায় জেনে নিন 

উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ
হার্টরেট নিয়ন্ত্রণ করে ভেগাস নার্ভ। বুড়ো আঙুলে ফু দিলে আঙুলের আশেপাশের স্বাভাবিক বায়ু চলাচল ব্যাহত হয়। দেখা গেছে, এতে ভেগাস নার্ভ সক্রিয় হয়ে ওঠে। ভেগাস নার্স হার্টরেট এবং রক্তচাপ কমায়।

মাথাব্যথা
মাথাব্যথা আর টেনশন থেকে মুক্তি পেতে মাত্র ৩০ সেকেন্ড বাম হাতের পয়েন্টে ডান হাতের আঙুল দিয়ে চাপ দিয়ে ধরে রাখুন। আর মুহূর্তেই অনুভব করুন মাথাব্যথা কোথায় পালিয়েছে, আর দুশ্চিন্তাও উধাও!

মাথাব্যথায় প্রচণ্ড কষ্ট পাচ্ছেন ঠাণ্ডা পানিতে হাত ডুবিয়ে রাখুন। কারণ, হাতে প্রচুর নার্ভ থাকে যা সরাসরি মস্তিষ্কের সঙ্গে যুক্ত। মস্তিষ্ক যখন ঠাণ্ডা পানির সিগন্যাল পাবে, তখন শরীরের তাপমাত্রা বাড়ানোর জন্য নির্দেশ দেবে। এতে পুরো শরীরে রক্ত চলাচল বৃদ্ধি পাবে। আর আপনি মুক্তি পাবেন মাথার যন্ত্রণা থেকে।  

মুড ঠিক রাখতে 
জানেন তো, পেন্সিল কিন্তু মুড বুস্টার। মুড ভালো করতে দাঁতের মাঝে পেন্সিল ধরে রাখুন কিছুক্ষণ। বিশেষজ্ঞদের মতে, এভাবে পেন্সিল মুখের মধ্যে নিলে মুখের হাসির পেশি সক্রিয় করে তোলে। আর মুডও ভালো হয়ে যায়। অবশ্যই পেন্সিলটি পরিষ্কার করে নেবেন।  

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad