ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

আইন ও আদালত

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি সেলিম, সম্পাদক সাগর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি সেলিম, সম্পাদক সাগর

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে সভাপতি পদে আওয়ামী সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট সেলিম উদ্দীন খান ও সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট ফজলে রাব্বি সাগর নির্বাচিত হয়েছেন।

 

এছাড়া অন্য আরও ১৩টি পদের মধ্যে আওয়ামী সমর্থিত বঙ্গবন্ধু আইনজীবী ঐক্য পরিষদের আটজন প্রার্থী ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের পাঁচজন প্রার্থী নির্বাচিত হয়েছেন।  

মোট ১৫টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৯৯ জন ভোটারের মধ্যে ১৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। শনিবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। ভোট চলাকালে উৎসবমুখর পরিবেশ ছিল জেলা আইনজীবী সমিতিতে।  

নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত আইনজীবীরা জানান, নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি পৃথকভাবে প্যানেলভুক্ত হয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। স্বতন্ত্রভাবে সাধারণ সম্পাদক পদে আরও একজন প্রার্থী হয়েছেন। নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগের প্রার্থী সেলিম উদ্দীন খান, দুইটি সহ-সভাপতি পদে বিএনপির মানজার আলী জোয়র্দ্দার হেলাল ও আব্দুল্লাহ আল মামুন এরশাদ, সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী ফজলে রাব্বি সাগর, দুইটি সহ-সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগের সরওয়ার হোসেন ও বিএনপির হেমায়েত উল্লা বেল্টু, কোষাধ্যক্ষ পদে আওয়ামী সমর্থিত রবিউল হক রবি, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক পদে আওয়ামী প্রার্থী মাসুদুর রহমান রানা, গ্রন্থাগার সম্পাদক পদে বিএনপির মশিউর রহমান পারভেজ নির্বাচিত হয়েছেন। বাকি ছয় সদস্যের মধ্যে পাঁচটিতে আওয়ামী প্যানেল জয়ী হয়েছেন।  

তারা হলেন, কাজী জোবায়ের বিন হায়দার, শাহীন রেজা, নজরুল ইসলাম বকুল,আবু তালেব ও আব্দুল জব্বার এবং সদস্য পদে বিএনপি সমর্থিত প্রার্থী পদে সৈয়দ ফারুক আহম্মেদ জয়ী হয়েছেন।  

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আব্দুর রশিদ চৌধুরী বলেন, সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। দুপুরে বিরতির পর সন্ধ্যায় গণনা শেষে ফলাফল প্রকাশ করা হয়।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, ২৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa