ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

১০ কোটি টাকা আত্মসাৎ, দায় স্বীকার করে জামিন পেলেন অলিয়ার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
১০ কোটি টাকা আত্মসাৎ, দায় স্বীকার করে জামিন পেলেন অলিয়ার

ফরিদপুর: ফরিদপুরের ৯ কোটি ৯৬ লাখ ৩৫ হাজার ৭৯২ টাকা অডিট আপত্তির দায় স্বীকার করে মুচলেকা দিয়ে জামিন পেয়েছেন বেসরকারি এনজিও পল্লী প্রগতি সহায়ক সমিতির বরখাস্তকৃত সাবেক নির্বাহী পরিচালক অলিয়ার রহমান খান।  

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরের দিকে ফরিদপুরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাকে জামিন দেন।

মামলার বাদী ও সংস্থাটির বর্তমান জেনারেল সেক্রেটারি আব্দুল কুদ্দুস মোল্লা এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।  

আদালত সূত্রে জানা গেছে, অলিয়ার রহমান দায় স্বীকার করে তিনটি পৃথক পে-অর্ডারের মাধ্যমে ৩ লাখ টাকা পরিশোধ করে ও নিজসহ তিনজন ওয়ারিশগণের (স্ত্রী রহিমা, ছেলে শাতির ইবনে ওয়ালি ও কন্যা ইফফাত আরা ফারজানা) অঙ্গীকার নামায় আদালত কর্তৃক ধার্য তারিখের মধ্যে বাকি টাকা পরিশোধ করবেন মর্মে অঙ্গিকার নামা দেওয়ায় এ জামিন দেন আদালত।

মামলার বাদী ও সংস্থার জেনারেল সেক্রেটারি আব্দুল কুদ্দুস মোল্লা জানান, এর আগে এক্সটার্নাল ও ইন্টার্নাল অডিট আপত্তির কারণে তাকে প্রথমে সাময়িক ও পরে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়। পরে সংস্থার নিয়মানুযায়ী তার বিরুদ্ধে আদালতে মামলা রুজু করা হলে তিনি গত ১৮ অক্টোবর আদালতে উপস্থিত হয়ে জামিন প্রার্থনা করলে, আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠান।  


তিনি আরও জানান, তিনটি পৃথক পে-অর্ডারের মাধ্যমে ৩ লাখ টাকা পরিশোধ করেছেন তিনি, বাকি ৯ কোটি ৯৩ লাখ ৩৫ হাজার ৭৯২ টাকা আদালত কর্তৃক ধার্যকৃত তারিখের মধ্যে পরিশোধ করবেন বলে অঙ্গীকার নামা দিয়েছেন।  

এদিকে, বীর মুক্তিযোদ্ধা অলিয়ার রহমান খানের ছোট ছেলে শাতিল ইবনে ওয়ালি বলেন, তিনি (অলিয়ার রহমান খান) দীর্ঘদিন ধরে পল্লী প্রগতি সহায়ক সমিতির নির্বাহী পরিচালক হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন। দ্বায়িত্ব পালনকালে কোনো ভুল ছিল কিনা তা আমরা নিশ্চিত নই। যেহেতু অডিটে আপত্তি তোলা হয়েছে, জামিনে মুক্তির পর বিষয়গুলো খতিয়ে দেখা হবে। তাছাড়া অভিযোগকারীর সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক রয়েছে, উভয়পক্ষ বসে আলোচনার মাধ্যমে বিষয়টি নিস্পত্তি করার চেষ্ট করা হবে।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।