ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভোলা জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৩৪ জনের হাইকোর্টে জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
ভোলা জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৩৪ জনের হাইকোর্টে জামিন

ঢাকা: বরিশালে সমাবেশে যাওয়ার পথে হামলার ঘটনায় ভোলা জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৩৪ জনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ আসামিদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

এই সময়ের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।

ভোলা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ ট্রুম্যান, যুবদলের সভাপতি মো. জামাল উদ্দিন লিটন, সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের সেলিম, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মো. তারিকুল ইসলাম কায়েদ, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক আসিফ আলতাফ, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মো. জসিম উদ্দিনসহ ৩৪ জন জামিন চেয়ে আবেদন করেছিলেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল, আব্দুল জব্বার ভুঁইয়া, গাজী কামরুল ইসলাম সজল, মো. মাকসুদ উল্লাহ প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল শাহিন আহমেদ খান।

আইনজীবীরা জানান, গত ২ নভেম্বর রাতে বিএনপির গণসমাবেশে যোগদানের উদ্দেশ্যে বিএনপি নেতাকর্মীরা ভোলা থেকে ট্রলারে করে বরিশাল যাওয়ার সময় আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর ককটেল হামলা, মারধর ও হুমকির অভিযোগে গত ৩ নভেম্বর ভোলা সদর থানায় মামলাটি দায়ের করে স্থানীয় একজন আওয়ামী লীগ নেতা। এতে ৩৪ জনের নাম উল্লেখ করে এবং ৩০০/৪০০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।