ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

চলন্ত বাসে ছুরিকাঘাতে হত্যা: ৫ জন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
চলন্ত বাসে ছুরিকাঘাতে হত্যা: ৫ জন কারাগারে

ঢাকা: রাজধানীর আসাদগেটে চলন্ত বাসে রাব্বি হোসেন নামে এক তরুণকে ছুরিকাঘাতে হত্যা মামলায় পাঁচ আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।  

রোববার (৬ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী এ আদেশ দেন।

 

গত ৩ নভেম্বর আসামিদের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে পাঁচ আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- জিতু, জসিম, মোস্তফা, রাব্বি ও জুবায়ের।  
গত ৩ নভেম্বর এ মামলায় ফারুক নামে এক আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন এবং রোমান নামে আরেক আসামির বয়স কম হওয়ায় তাকে কিশোর সংশোধনাগার কেন্দ্রে পাঠানো হয়।  

পুলিশ জানায়, গত ২ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর আসাদগেটে চলন্ত বাসে দুজনকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। এতে ২২ বছর বয়সী রাব্বি হোসেন ও ২০ বছরের মো. শাওন হোসেন আহত হন। গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাব্বি মারা যান।  

রাব্বি মোবাইল ফ্লেক্সিলোড ও সার্ভিসিংয়ের দোকানে কাজ করতেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। তিনি রাজধানীর লালবাগের শহীদ নগরে স্ত্রীকে নিয়ে ভাড়া বাসায় থাকতেন।

হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, পিকনিক থেকে বাসে করে ফেরার সময় বাসের ভেতর ছুরিকাঘাতে দুজন আহত হন বলে জানা গেছে। রাব্বির পেটে ও পায়ে আর শাওনের পিঠে ছুরিকাঘাত রয়েছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, চলন্ত বাসে মেয়েদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বখাটেদের হামলার শিকার হন রাব্বি ও শাওন।

এ ঘটনায় গত বুধবার শেরেবাংলা নগর থানার মামলা হয়। ওইদিনই রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ সাতজনকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।