ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

প্রতারণার দায়ে কেরালকাতা ইউপি চেয়ারম্যানের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
প্রতারণার দায়ে কেরালকাতা ইউপি চেয়ারম্যানের জেল

সাতক্ষীরা: প্রতারণা মামলায় সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান স ম মোর্শেদ আলীকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও চার লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সাতক্ষীরা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফারুক ইকবাল এ রায় দেন।

 

সাজাপ্রাপ্ত মোর্শেদ কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি উপজেলার নাকিলা গ্রামের বাসিন্দা।

মামলার বিবরণে জানা গেছে, কলারোয়ার কুশোডাঙ্গা গ্রামের নুর বক্সের ছেলে রবিউল ইসলামকে ২০১৩ সালে কাজিরহাট হাইস্কুলের প্রধান শিক্ষক পদে নিয়োগের প্রতিশ্রুতি দিয়ে চার লাখ ২০ হাজার নেন মোর্শেদ। কিন্তু পরে নিয়োগ না দিয়ে প্রতারণা করতে থাকেন তিনি। কোনো উপায় না পেয়ে অবশেষে ভুক্তভোগী রবিউল ইসলাম প্রতারণার অভিযোগে মোর্শেদ আলীর নামে সাতক্ষীরা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে ওই বছরের ১৪ নভেম্বর একটি মামলা দায়ের করেন। মামলা নং-১৫৭।

এ মামলায় সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দোষী সাব্যস্ত হওয়ায় আদালত বৃহস্পতিবার এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।  

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান স.ম মোর্শেদ বলেন, বিষয়টি আংশিক সত্য। বিদ্যালয়ের তৎকালীন প্রধান শিক্ষক ও আমি নিয়োগের জন্য টাকা নিয়েছিলাম। কিন্তু নিয়োগ দিতে পারিনি। কিছু টাকা ফেরতও দিয়েছি। যেহেতু চেকটা আমার নামে ছিল, সে কারণে রবিউল ইসলাম আমার নামে মামলা করেছেন। রবি অথবা সোমবারের মধ্যে বিষয়টি সমাধান করা হবে।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।