ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আদালত পরিবর্তনে আল-আমিনের আবেদন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
আদালত পরিবর্তনে আল-আমিনের আবেদন নামঞ্জুর আল-আমিন হোসেন

ঢাকা: আদালত পরিবর্তন চেয়ে জাতীয় দলের ক্রিকেটার আল-আমিন হোসেনের করা আবেদন নামঞ্জুর হয়েছে।  

বুধবার (২ নভেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিম চৌধুরী এ আদেশ দেন।



আল-আমিনের বিরুদ্ধে স্ত্রী ইশরাত জাহানের করা একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচ দাবির মামলাটি ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে বিচারাধীন।

তবে আল-আমিনের ধারণা তিনি এ মামলায় ওই আদালতে ন্যায়বিচার থেকে বঞ্চিত হবেন। তাই গত ১৬ অক্টোবর মামলাটি ওই আদালত থেকে বদলির আবেদন করেন আল-আমিন।
তার পক্ষে আইনজীবী আব্দুর রহমান (সুমন) এ আবেদন করেন। আদালত ২ নভেম্বর এ বিষয়ে শুনানির জন্য রেখেছিলেন৷ সে অনুযায়ী আজ আবেদনের বিষয়ে হয়।  
শুনানি শেষে বিচারক আবেদনটি নামঞ্জুর করেন। তাই এ মামলার পরবর্তী বিচার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতেই চলবে।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী আজমল হোসেন আবেদন আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

আদালত পরিবর্তনের আবেদনে বলা হয়, খুলনা বিভাগ ও ঢাকা মেট্রো বিভাগের মধ্যে চার দিনের খেলা ১০ অক্টোবর শুরু হয়।  

খুলনা বিভাগের হয়ে পেস বোলার হিসেবে আল-আমিন রয়েছেন। এ কারণে গত ধার্য তারিখ ১২ অক্টোবর তিনি আদালতে হাজির হতে পারেননি। তাই তার পক্ষে সময় আবেদন করা হয়। আদালত সময় আবেদন নামঞ্জুর করে বাদীপক্ষকে আপত্তি শুনানি করার আদেশ দেন।

আল-আমিনের ধারণা, সংশ্লিষ্ট আদালতে তিনি ন্যায়বিচার হতে বঞ্চিত হবেন। এজন্য মামলাটি সংশ্লিষ্ট আদালত থেকে বদলি করে যেকোনো চলমান বিচারিক আদালতে পাঠানোর প্রার্থনা করেন আইনজীবী।
গত ৭ সেপ্টেম্বর একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচ দাবি করে আদালতে ইসরাত জাহান মামলাটি দায়ের করেন। এরপর ২৭ সেপ্টেম্বর এ মামলায় আত্মসমর্পণ করে জামিন পান আল-আমিন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।