ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

প্রকৌশলী দেলোয়ার হত্যা: পুনঃতদন্ত চায় বাদীপক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
প্রকৌশলী দেলোয়ার হত্যা: পুনঃতদন্ত চায় বাদীপক্ষ প্রকৌশলী দেলোয়ার হোসেন -ফাইল ছবি

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যা মামলাটি পুনরায় তদন্তের আবেদন করেছে বাদীপক্ষ। রোববার (৩০ অক্টোবর) ঢাকার ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ মোরশেদ আলমের আদালতে সেই আবেদনের শুনানি হয়।

এরপর আদালত এ বিষয়ে আদেশের জন্য আগামী ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন।

পুনঃতদন্তের বিষয়ে বাদীপক্ষের আইনজীবী কাওসার আহমেদ বলেন, এই মামলায় সঠিকভাবে তদন্ত হয়নি। ঘটনার যারা মূল কুশীলব তারা চার্জশিটের বাইরে রয়েছেন। বাদীকে মামলা তদন্তের ফলাফল জানানো হয়নি। তাই বাদী নির্ধারিত সময়ে নারাজি দিতে পারেনি। যে কারণে চার্জগঠনের দিনে ফৌজদারি কার্যবিধির ১৭৩(৩) ধারায় অধিকতর তদন্তের জন্য আবেদন করি।

জানা যায়, গাসিকের কোনাবাড়ি জোনের প্রকৌশলী ছিলেন দেলোয়ার হোসেন। ২০২০ সালের ১১ মে মিরপুরের বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে হত্যাকাণ্ডের শিকার হন তিনি। ওই দিন বেলা সাড়ে ৩টার দিকে উত্তরার ১৭ নম্বরের ৫ নম্বর ব্রিজের পশ্চিমে একটি জঙ্গল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় স্ত্রী খোদেজা বেগম ১২ মে তুরাগ থানায় হত্যা মামলা করেন। গত ৩০ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা তুরাগ থানার পরিদর্শক শেখ মফিজুল ইসলাম তিনজনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন।

অভিযুক্ত তিনজন হলেন- প্রকৌশলী মো. সেলিম ওরফে আনিছ হাওলাদার (৪১), ভাড়াটে সন্ত্রাসী হেলাল হাওলাদার শাহিন (৪৫) ও মাইক্রোবাসের চালক হাবিবুর রহমান খান (৩৫)।

সময়: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।