ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জামাতুল হিন্দাল'র ৫ সদস্য রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
জামাতুল হিন্দাল'র ৫ সদস্য রিমান্ডে

ঢাকা: নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’ এর পাঁচ সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এ আদেশ দেন।

এদিন আসামিদের আদালতে হাজির করে ডেমরা থানায় করা সন্ত্রাস বিরোধী আইনের মামলায় প্রত্যেকের ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজমের পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন। শুনানি শেষে আদালত তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- নাটোরের মো. আব্দুল্লাহ (২২), কুমিল্লার চান্দিনা উপজেলার মো. তাজুল ইসলাম (৩৩), নারায়ণগঞ্জের মো. জিয়াউদ্দিন (৩৭), মাদারীপুরের মো. হাবিবুল্লাহ (১৯) ও নারায়ণগঞ্জের মো. মাহামুদুল হাসান (১৮)।

বুধবার রাজধানীর ডেমরা এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিনটি মোবাইল ফোন, ফতুয়া সংক্রান্ত ১২ পাতার কাগজ জব্দ করা হয়। গ্রেফতারের পর তাদের বিরুদ্ধে ডেমরা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেন কাউন্টার টেরোরিজমের পুলিশ পরিদর্শক এস এম মিজানুর রহমান।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয় জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া। আসামিরা বিভিন্ন সময় জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে হিজরতের উদ্দেশ্যে বাড়ি ছেড়ে বেরিয়েছিলেন। গ্রেফতার আব্দুল্লাহ আনসার হাউস পরিচালনা করতেন। দেশের বিভিন্ন জায়গা থেকে নতুন জঙ্গি সংগঠনের যেসব সদস্য হিজরতের উদ্দেশ্যে বাড়ি ছেড়ে বের হয়ে যেত তাদের এই আনসার হাউসে জায়গা দিতেন আব্দুল্লাহ। পরে সেই আনসার হাউস থেকে আব্দুল্লাহ এই নতুন জঙ্গি সংগঠনের সদস্যদের প্রশিক্ষণের জন্য পার্বত্য অঞ্চলে পাঠাতেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।