ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

২ বছরের শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
২ বছরের শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

বান্দরবান: বান্দরবানে দুই বছরের একটি শিশুকে ধর্ষণের দায়ে শফিউল আলম নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে এক লাখ এক টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে বান্দরবানের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এ রায় দেন।  

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৯ ফেব্রুয়ারি শিশুটিকে সঙ্গে নিয়ে বান্দরবানের বালাঘাটা বাজারে যান শিশুটির বাবা। বাজার থেকে তিনি তার পূর্বপরিচিত শফিউলকে অনুরোধ করেন, যেন শফিউল তার মেয়েটিকে বাড়ি পৌঁছে দেন। এতে রাজি হয়ে শফিউল শিশুটিকে বাড়ি নিয়ে গিয়ে ধর্ষণ করেন। ধর্ষণের কারণে ছোট্ট শিশুটি অসুস্থ হয়ে পড়ে। পরে ঘটনাটি জানাজানি হলে শফিউলকে আসামি করে ভিকটিমের বাবা বান্দরবান সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে পুলিশ শফিউলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। পরে দীর্ঘ শুনানি ও ১১ জনের সাক্ষ্য নেওয়ার পর দোষী সাব্যস্ত হওয়ায় রোববার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এসআই

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa