ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ফরিদপুরের আলোচিত মজিবর হত্যা মামলার রায় ১৫ সেপ্টেম্বর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
ফরিদপুরের আলোচিত মজিবর হত্যা মামলার রায় ১৫ সেপ্টেম্বর ব্যবসায়ী মজিবর রহমান মিয়া

ফরিদপুর: দীর্ঘ ১১ বছর পর ফরিদপুরের সালথা উপজেলার আলোচিত ব্যবসায়ী মজিবর রহমান মিয়া হত্যা মামলার রায় ঘোষণার দিন ধার্য করা হয়েছে। আগামী ১৫ সেপ্টম্বর ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এই রায় ঘোষণা করবেন।

ব্যবসায়ী মজিবর রহমান মিয়া উপজেলার গট্টি ইউনিয়নের রঘুয়ারকান্দী গ্রামের মৃত ফকরদ্দীন মিয়ার ছেলে ও দৈনিক কালের কণ্ঠ ও ঢাকা টাইমসের সালথা-নগরকান্দা প্রতিনিধি নুরুল ইসলাম নাহিদের বাবা।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাড. জয়নাল আবেদিন বুকুল মিয়া বলেন, সোমবার (২৯ আগস্ট) দুপুর ১২টার দিকে উভয়পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে রায় ঘোষণার জন্য আগামী ১৫ সেপ্টম্বর দিন ধার্য করেন আদালত।

তিনি বলেন, এ মামলার সাত আসামির মধ্যে প্রধান হিমেল খান পলাতক রয়েছে। বাকি আসামিদের সামনে যুক্তিতর্ক উপস্থাপন হয়। আমরা আসামিদের সর্বোচ্চ শাস্তি চেয়ে আবেদন করেছি। তবে বিবাদী পক্ষের আইনজীবী আসামিদের খালাস চেয়ে যুক্তি তুলে ধরেন।

তিনি আরও বলেন, মামলার ২২ জন স্বাক্ষী আদালতে তাদের সাক্ষ্য উপস্থাপন করেন। সাক্ষীরা মামলার সত্যতা প্রমাণ করতে সক্ষম হয়েছে বিধায় আশা করি আলোচিত এই মামলায় সর্বোচ্চ শাস্তির রায় পাব।

মামলার বাদী সংবাদকর্মী নুরুল ইসলাম বলেন, আমার বাবার খুনের সঙ্গে যারা জড়িত তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করছি। আসামিদের কেউ যেন খালাস না পায়, একটা দৃষ্টান্ত স্থাপন হোক। যাতে আর কেউ আমার বাবার মতো হত্যার শিকার না হন। কেউ যাতে কাউকে হত্যা করার সাহস না পায়।

উল্লেখ্য,আলোচিত এই হত্যাকাণ্ডের আগে মামলার প্রধান আসামি হিমেল খান ব্যবসায়ী মজিবর মিয়ার ছেলে রেজাউল মিয়ার মোটরসাইকেল চুরি করেন। এ ঘটনায় তখন মজিবর মিয়া বাদী হয়ে হিমেলের নামে আদালতে মামলা করেন। মামলার পর ২০১০ সালের ২৪ অক্টোবর গভীর রাতে মোটরসাইকেল ফেরত দেওয়ার কথা বলে নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে নির্মমভাবে হত্যা করে গাছের সঙ্গে বেঁধে রাখে আসামিরা। এ ঘটনায় মোট ৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন মজিবর মিয়ার ছেলে সংবাদকর্মী নুরুল ইসলাম। আসামিরা হলেন- হিমেল খাঁন, আলমগীর খাঁন, জুয়েল খাঁন, সোহেল খাঁন, সাকিল খাঁন, আজগর খাঁন ও ইলিয়াস মোল্যা।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।