ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সুনামগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
সুনামগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন  

সুনামগঞ্জ: সুনামগঞ্জে যৌতুকের টাকার জন্য স্ত্রীকে হত্যা মামলায় ১৯ বছর পর স্বামী আব্দুল্লাহকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত দায়রা জজ আদালত।

রোববার (২১ আগস্ট) দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মহিউদ্দিন মুরাদ আসামির অনুপস্থিতিতে এ রায় দেন।

 

আদালত সূত্রে জানা যায়, বিগত ২০০৩ সালের ৭ আগস্ট দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার (বর্তমান শান্তিগঞ্জ) জয়কলস গ্রামে আব্দুল্লাহর সঙ্গে শেফালীর বিয়ে হয়। আর্থিক অভাব অনটনের কারণে তাদের সংসারে প্রায়ই ঝগড়া হত। ঘটনার প্রায় ২ মাস আগে আব্দুল্লাহ সৌদি আরব যাওয়ার জন্য শেফালীর কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করেন। টাকা দিতে অপারগতা প্রকাশ করলে শেফালীকে ২০০৩ সালে ২৭ অক্টোবর শারীরিক ও মানসিক নির্যাতন করে আব্দুল্লাহ। ওই দিন শেফালীকে বাড়ির পেছনে একটি আম গাছে ঝুলিয়ে হত্যা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে এবং আলামত জব্দ করে। হত্যার পর শেফালীর শরীরের বিভিন্নস্থানে জখম ছিল।  

এ ঘটনায় শেফালীর মা মালেকা বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। পরে আব্দুল্লাহ তার বাবা খাসিদ আলী ও মা সৈয়দুন্নেছার বিরুদ্ধে ২০০৪ সালে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলার দীর্ঘ বিচারকার্য শেষে আদালত হত্যাকারী আব্দুল্লাহকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। অপর আসামিদের খালাস দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।