ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

যশোরে চেক ডিজঅনার ও মাদক মামলায় ১০ জনের জেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
যশোরে চেক ডিজঅনার ও মাদক মামলায় ১০ জনের জেল

যশোর: যশোরে চেক ডিজঅনার (প্রত্যাখান) ও মাদকের পৃথক মামলায় ১০ আসামিকে অর্থদণ্ডসহ বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া দুই আসামিকে খালাস দিয়েছেন।


 
বুধবার (১৭ আগস্ট) যুগ্ম দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস পৃথক রায়ে এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট ভীম সেন দাশ।
 
জানা গেছে, চেক ডিজঅনার মামলায় যশোর শহরের ঘোপ জেল রোডের মৃত মহিদুল ইসলামের স্ত্রী আফরোজা বেগমকে এক বছর বিনাশ্রম কারাদণ্ড ও ২৫ লাখ টাকা জরিমানা, মণিরামপুরের বালিধা গ্রামের আব্দুর রহমানের ছেলে আবুল বাশারকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা, কেশবপুরের ত্রিমোহীনি গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের মেয়ে রেশমা খাতুনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, খুলনা শহরের হেরাজ মার্কেট এলাকার আসাদুজ্জামানের ছেলে শেখ আলমগীর হোসেনকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অভয়নগরের চেঙ্গুটিয়া গ্রামের শরিফুলের স্ত্রী রাবেয়াকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা, মণিরামপুরের মাঝপাড়া গ্রামের আব্বাস আলীর মেয়ে নাজমা খাতুনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৪৮ হাজার ১৬০ টাকা জরিমানা করা হয়েছে।
 
এছাড়া মাদক মামলায় অভয়নগরের পশ্চিমপাড়া রেলবস্তির মৃত নাদের শানার ছেলে সিরাজুল ইসলাম শানাকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদণ্ড; চৌগাছার বেড় গোবিন্দপুর গ্রামের হাবিল হকের ছেলে সাইফুল ইসলামকে ২ বছরের সশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদণ্ড এবং বিশেষ ক্ষমতা আইনের মামলায় কেশবপুরের মধ্যকুল গ্রামের মৃত ইসহাকের স্ত্রী ফরিদা বেগম ওরফে নুরজাহানকে ২ বছরের সশ্রম কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। আসামিরা সবাই পলাতক রয়েছে।
 
আরেকটি মামলায় চৌগাছা উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের দুলু বিশ্বাসের স্ত্রী আকলিমা খাতুনকে এক বছরের সাজা দিয়ে আট শর্তে প্রবেশনে মুক্তি দেওয়া হয়েছে। অপর দুই মামলায় দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রামাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে।  
 
বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
উত্তর/ইইউডি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa