ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

চকবাজারে অগ্নিকাণ্ড: হোটেল মালিক রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
চকবাজারে অগ্নিকাণ্ড: হোটেল মালিক রিমান্ডে

ঢাকা: পুরান ঢাকার চকবাজারের কামালবাগ দেবিদাস লেনে প্লাস্টিক কারখানা ও বরিশাল হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় হোটেল মালিক ফখরুদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম রিমান্ডের এ আদেশ দেন।

এদিন ভোরের দিকে ঢাকার পাশে কেরানীগঞ্জ এলাকা থেকে তাকে আটক করা হয়। দুপুরে তাকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) রাজীব কুমার সরকার। আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড দেন।

প্রসঙ্গত, সোমবার (১৫ আগস্ট) দুপুরে বরিশাল হোটেল ও প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর ওই ভবন থেকে ছয় জনের মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। ওই হোটেলটি ২৪ ঘণ্টাই খোলা থাকে। দুই শিফটে কর্মচারীরা ডিউটি করেন। যারা মারা গেছেন তারা রাত্রিকালীন ডিউটি শেষ করে সকালের দিকে হোটেলের মাচানে গিয়ে ঘুমিয়েছিলেন। ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে তারা মারা যান বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় নিহত রুবেলের ভাই মোহাম্মদ আলী বাদী হয়ে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে রিমান্ড আবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
কেআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।