ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সাংবাদিকের ওপর হামলা, ২ চিকিৎসকসহ ৪ জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
সাংবাদিকের ওপর হামলা, ২ চিকিৎসকসহ ৪ জন রিমান্ডে

ঢাকা: রাজধানীর কামরাঙ্গীরচরে বেসরকারি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দুই চিকিৎসকসহ ৪ জনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১০ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ফারাহ দিবা ছন্দা রিমান্ডের এই আদেশ দেন।

রিমান্ডে যাওয়া চারজন হলেন— দুই চিকিৎসক এইচএম উসমানী ও ডি এম এ আবু জাহিদ, মো. আবুল হাসনাত সুমন এবং মো. রাসেল হাওলাদার।

এ দিন ৪ আসামিকে আদালতে হাজির করে কামরাঙ্গীরচর থানায় ভুক্তভোগী সাংবাদিকের দায়ের করা মামলায় ৫ দিন করে রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা ওই থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মোস্তফা আনোয়ার। অন্যদিকে আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের প্রত্যেকের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

কামরাঙ্গীরচর থানার ডিউটি অফিসার ও উপপরিদর্শক স্বপন কুমার সরকার এ তথ্য জানান।

মঙ্গলবার (৯ আগস্ট) চিকিৎসা ব্যবস্থায় অব্যবস্থাপনা সংক্রান্ত সংবাদ সংগ্রহ করতে গেলে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহ ও ক্যামেরা পারসন সাজু মিয়ার ওপর হামলা করা হয়। হামলার শিকার সাংবাদিক মিসবাহ হাসান মঙ্গলবার কামরাঙ্গীরচর থানায় একটি মামলা দায়ের করেন।

সাংবাদিক হাসান মিসবাহ জানান, চিকিৎসা ব্যবস্থায় অব্যবস্থাপনা সংক্রান্ত সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের ওপর হামলা করা হয়। এ সময় এসপিএ ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষের সঙ্গে যুক্ত হয়ে পুলিশের এসআই মিলন হোসেন তাদের গায়ে হাত তোলেন। মারধরের খবর পেয়ে কামরাঙ্গীরচর থানা থেকে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে তাকে ও সাজুকে উদ্ধার করে।

ঘটনার সময় এসআই মিলনের জড়িত থাকার বিষয়টি প্রতীয়মান হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করার কথা জানিয়েছেন কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।