ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

ভোলা বিএনপির ৬০ নেতাকর্মীর হাইকোর্টে জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
ভোলা বিএনপির ৬০ নেতাকর্মীর হাইকোর্টে জামিন

ঢাকা: ভোলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৬০ জনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।  

রোববার (৭ আগস্ট) বিচারপতি মো. মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চ আসামিদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও কায়সার কামাল।

বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বাধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে গত ১ আগস্ট সংঘর্ষ হয়।

সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে ভোলা সদর থানায় পৃথক দুটি মামলা দায়ের করে।

এর মধ্যে ৭১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ ২৫০/৩০০ জনকে আসামি করে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে একটি মামলা হয়। ওই মামলায় আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ ট্রোমেনসহ ৬০ জন।

হারুনুর রশীদ ছাড়া অন্যারা হলেন সাংগঠনিক সম্পাদক মো. এনামুল হক, যুগ্ম সম্পাদক হুমায়ুন কবীর সুপান, জেলা যুবদলের সভাপতি মো. জামাল উদ্দিন লিটন, সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের সেলিম, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার মো. আল আমিনসহ ৬০ জন।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa