ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

অবসরপ্রাপ্ত বিচারপতি কাজী এবাদুল হক আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২২
অবসরপ্রাপ্ত বিচারপতি কাজী এবাদুল হক আর নেই কাজী এবাদুল হক

ঢাকা: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি ভাষা সৈনিক কাজী এবাদুল হক ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দিনগত রাত ১২ টা ১০ মিনিটে তিনি ইন্তেকাল করেছেন। এ তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান।

বিচারপতি কাজী এবাদুল হকের জানাযা শুক্রবার (১৫ জুলাই) বাদ জুমা দুপুর আড়াইটায় সুপ্রিম কোর্ট মূল ভবনের ভেতরের মাঠে অনুষ্ঠিত হবে।

অবসরপ্রাপ্ত এ বিচারপতির মৃত্যুতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী গভীর শোক প্রকাশ করছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন।

বিচারপতি কাজী এবাদুল হক হাইকোর্ট বিভাগের বিচারপতি জিনাত হকের পিতা।  এবাদুল হক ১৯৩৬ সালের ১ জানুয়ারি ফেনীতে জন্ম গ্রহণ করেন। অবসরে যাওয়ার পর তিনি প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ছিলেন। পরবর্তীতে ২০১৬ সালে তিনি একুশে পদকে ভূষিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়:১২৩৩ ঘণ্টা, জুলাই ১৫,২০২২
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।