ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
নওগাঁয় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি নফির শাহ।

নওগাঁ: নওগাঁয় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী নফির শাহকে (৫৮) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

এ ঘটনায় অপর আসামি নফির শাহ এর দ্বিতীয় স্ত্রী হেমলতাকে (৪০) খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) বেলা সাড়ে ১১টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত নফির শাহ জেলার নিয়ামতপুর উপজেলার রশিদপাড়া গ্রামের বাসিন্দা।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) সামসুর রহমান জানান, ২০১৯ সালে সেপ্টেম্বর মাসের ২৭ তারিখ রাত সাড়ে ১০টার দিকে নফির শাহ তার বড় বউ লতিফন ওরফে লুৎফনকে (৫২) গলা টিপে হত্যা করে। এ ঘটনায় লতিফনের বড় ভাই মো. মোজাম্মেল বাদী হয়ে নিয়ামতপুর থানায় নফির শাহ ও তার ছোট স্ত্রী হেমলতার নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি বিচারের জন্য আদালতে এলে শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় নফির শাহকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালকত। একই সঙ্গে তাকে ৫০ হাজার জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। দ্বিতীয় স্ত্রীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেন আদালত।

তিনি আরও বলেন, এমন একটি রায়ের মাধ্যমে আমাদের সমাজে একটি মেসেজ যাচ্ছে যে, স্ত্রীকে হত্যা বা যে কাউকে হত্যা করলে আইন অনুযায়ী আদালত সঠিক বিচার করেন। আমরা মনে করি এ রায় থেকে অনেকেই শিক্ষা নেবেন। সেই সাথে আদালত ও দেশের আইনের প্রতি মানুষের আস্তা বাড়বে।


বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২/আপডেট: ১৪২০ ঘণ্টা

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।