ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

আইন ও আদালত

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: অস্ত্র ও বিস্ফোরক মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুন ২৯, ২০২২
শেখ হাসিনার গাড়িবহরে হামলা: অস্ত্র ও বিস্ফোরক মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় দায়ের হওয়া অস্ত্র ও বিস্ফোরক মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।

বুধবার (২৯ জুন) সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল কোর্ট-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডলের আদালতে এই মামলায় একজনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন।

রাষ্ট্রপক্ষে এই মামলা পরিচালনা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম মনীর। তাকে সহায়তা করেন সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল লতিফ, সহকারী অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা। আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুল মজিদ।

মামলার পরবর্তী দিন আগামী ১৪ জুলাই। সাক্ষ্য গ্রহণকালে কাঠগড়ায় সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৪০ আসামি উপস্থিত ছিলেন।

২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেতা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সাতক্ষীরা হাসপাতালে গণধর্ষণের শিকার কলারোয়ার হিজলদী গ্রামের মুক্তিযোদ্ধাপত্নী মাহফুজা খাতুনকে দেখতে আসেন। তিনি যশোরে ফিরে যাওয়ার পথে কলারোয়া বাজারে সন্ত্রাসীদের হামলার শিকার হন। তার গাড়িবহর লক্ষ্য করে গুলি ও বোমা নিক্ষেপ করা হয়। এতে শেখ হাসিনা প্রাণে রক্ষা পেলেও তার সফরসঙ্গীদের অনেকেই আহত হন।

এ সংক্রান্ত তিনটি মামলার একটিতে গত ৪ ফেব্রুয়ারি সাতক্ষীরার সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa