ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

আইন ও আদালত

গণস্বাস্থ্য মেডিক্যালে ১১০ শিক্ষার্থী ভর্তি করা যাবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জুন ২৮, ২০২২
গণস্বাস্থ্য মেডিক্যালে ১১০ শিক্ষার্থী ভর্তি করা যাবে

ঢাকা: ডা. জাফরুল্লাহ চৌধুরীর ‘গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজ’ এ ৬০ জন পর্যন্ত শিক্ষার্থী ভর্তি করা সংক্রান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের দেওয়া দুটি চিঠি অবৈধ বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুল মঞ্জুর করে মঙ্গলবার (২৮ জুন) রায় দেন বিচারপতি কাশেফা হোসেন ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার এ কে এম ফখরুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

পরে ব্যারিস্টার ফখরুল ইসলাম জানান, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজে ২০০৩ সালে ৮০ জন ছাত্র ভর্তির অনুমতি পায়। পরে ২০১০ সালে তা উন্নীত করে ১১০ জন পায়। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার পরে তারা চিঠি দিয়ে বলে, ৫০ জনের বেশি ভর্তি করতে পারবে না। এ বিষয়ে আপিলের ভিত্তিতে ১০ জন বাড়িয়েছিল। ওই দুটি চিঠির বৈধতা প্রশ্নে হাইকোর্টে রিট করেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মুহিব উল্লাহ খন্দকার।

গত বছরের ২৪ নভেম্বর রুল জারি করেন হাইকোর্ট। পরবর্তীতে ওই রুলের শুনানি শেষে মঙ্গলবার রায় দেন হাইকোর্ট। এ রায়ের ফলে ওই মেডিক্যাল কলেজে ১১০ জন শিক্ষার্থী ভর্তি করা যাবে বলে জানান আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জুন ২৮, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa