ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

আইন ও আদালত

রিমান্ড শেষে জবির ৭ ছাত্র কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, জুন ২৬, ২০২২
রিমান্ড শেষে জবির ৭ ছাত্র কারাগারে

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় মিছিল থেকে নাশকতার মামলায় শিবির সন্দেহে গ্রেফতার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাত শিক্ষার্থীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

রোববার (২৬ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

ওই সাত শিক্ষার্থী হলেন- মোস্তাফিজুর রহমান সাব্বির, হাসিবুর রহমান, অন্তর সরকার, নাজমুল হক, শফিকুল আলম খন্দকার, তুষার আহমেদ বাপ্পী ও ফরহাদ হোসেন শান্ত।

গত ২২ জুন পুরান ঢাকার নারিন্দা এলাকা থেকে ওয়ারী থানা পুলিশের সহায়তায় এই সাত শিক্ষার্থীকে গ্রেফতার করে যাত্রাবাড়ী থানা পুলিশ। গত ২২ মে যাত্রাবাড়ী থানায় দায়ের করা এক মামলায় পরদিন আদালতে হাজির করলে আরেকটি আদালত তাদের প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

সেই রিমান্ড শেষে রোববার তাদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়ায় পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নওশের আলী। অপরদিকে আসামিপক্ষে আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলায় অভিযোগ করা হয়, এ ঘটনার দিন সকালে যাত্রাবাড়ী থানাধীন কুতুবগলি পকেট গেট এলাকায় জামায়াত-শিবিরের ২০০-২৫০ জন সদস্য মিছিল বের করে এবং নাশকতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করেন। একপর্যায়ে তারা হামলা-ভাঙচুর, একটি লেগুনায় অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা করেন। এ ঘটনায় সংশ্লিষ্ট থানার এসআই সাব্বির একটি মামলা করেন। সেই ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে ওই শিক্ষার্থীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর পুলিশ জানায়, তারা প্রাথমিকভাবে অভিযোগ স্বীকার করেছেন। তাদের কাছে ছাত্র-শিবিরের বইপত্র পাওয়া গেছে। এ ঘটনার আরও তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জুন ২৬, ২০২২
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa