ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মেহেরপুরে মাদক মামলায় একজনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, জুন ২১, ২০২২
মেহেরপুরে মাদক মামলায় একজনের যাবজ্জীবন 

মেহেরপুর: মেহেরপুরে মাদক মামলায় মতিয়ার রহমান নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

সাজাপ্রাপ্ত মতিয়ার রহমান মেহেরপুরের গাংনী উপজেলার ছাতিয়ান হাওড়া পাড়া গ্রামের আনোয়ার ইসলামের ছেলে।

সোমবার (২০ জুন) বিকেলে আসামির অনুপস্থিতিতে এ রায় দেন বিচারক রিপতি কুমার বিশ্বাস।  

মামলার বিবরণে জানা গেছে ২০১২ সালের ১৪ মে গোপন সূত্রে খবর পেয়ে র‌্যাব-৬ এর একটি দল ছাতিয়ান গ্রামের মতিয়ার রহমানের বাড়ি অভিযান চালান। সেসময় মতিয়ার রহমানকে আটক করার পর তার কাছ থেকে ৩২ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। ওই ঘটনায় এসআই আবুল কাশেম বাদী হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এর ১৯(১) ধারার টেবিলের ১(খ) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। যার জি আর কেস নং ৩১২/১২ সেশন নং ১১৫/১২। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় মোট ৯ জন সাক্ষী সাক্ষ্য দেন। এতে আসামি মতিউর রহমান ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এর ১৯(১) ধারার টেবিলের ১(খ) ধারায় দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড। ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।  

সাজাপ্রাপ্ত আসামি মতিউর রহমান পলাতক থাকায় আটকের দিন থেকে তার সাজার মেয়াদ গণনা শুরু হবে। মামলার রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজী শহীদ এবং আসামিপক্ষে অ্যাডভোকেট রাশেদুল হক জুয়েল কৌঁসুলি ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, জুন ২১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।