ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মোহাম্মদপুরে ওসির ওপর হামলার ঘটনায় ২ জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০২২
মোহাম্মদপুরে ওসির ওপর হামলার ঘটনায় ২ জন রিমান্ডে

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) পুলিশ সদস্যদের ওপর হামলা ও ওয়াকিটকি ছিনিয়ে নেওয়ার ঘটনায় এজাহারভুক্ত দুই আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া গ্রেফতার অপর ১০ আসামির রিমান্ড ও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১৩ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ আদেশ দেন।

রিমান্ড যাওয়া দু’আসামি হলেন- মোস্তাফিজুর (৪৭) ও উমর ফারুক (৪১)। আর কারাগারে যাওয়া ১০ আসামি হলেন- আশিক (৩০), মুন্না (১৯), অন্তর (২০), আব্দুল খালেক (২২), মিজান (২১), শাওন (১৯), নুর নবী (২২), শাহিন (২২), মাসুদ (২৩) ও আবুল কালাম (২৯)।

রোববার (১২ জুন) মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। সোমবার মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক শফিউল আলম ১২ আসামিকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত দু’আসামির এক দিনের রিমান্ড এবং ১০ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, ভারতে ক্ষমতাসীন বিজেপির কেন্দ্রীয় মুখপাত্র নুপুর শর্মা মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি করেছিলেন। তার প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের সামনে মুসল্লিরা বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভরত মুসল্লিদের দ্রুত কর্মসূচি শেষ করতে বলেন মোহাম্মদপুর থানার ওসি আবুল কালাম আজাদ। কথা বলে চলে যাওয়ার সময় একদল লোক তার ওপর হামলা করে। পরে তাকে উদ্ধার করে প্রথমে আগারগাঁও নিউরো সায়েন্স হাসপাতালে ও পরে হলি ফ্যামিলি হাসপাতালে স্থানান্তর করা হয়৷

এ ঘটনায় মোহাম্মদপুর থানার এএসআই পান্নু মোল্লা বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০২২
কেআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।