ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

১৮ কোটি টাকা আত্মসাৎ, স্টার সি ফুড এমডির নামে গ্রেপ্তারি পরোয়ানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জুন ১৩, ২০২২
১৮ কোটি টাকা আত্মসাৎ, স্টার সি ফুড এমডির নামে গ্রেপ্তারি পরোয়ানা


খুলনা: খুলনায় সোনালী ব্যাংক থেকে প্রায় সাড়ে ১৮ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাৎ মামলায় মেসার্স স্টার সি ফুড ইন্ডাষ্ট্রির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. সালাউদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। সোমবার (১৩ জুন) খুলনা মহানগর সিনিয়র বিশেষ জজ আদালতের বিচারক মাহমুদা খাতুনেএই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। আসামি মো. সালাউদ্দিন খুলনার রূপসার দেয়াড়া এলাকার বাসিন্দা।
মামলার অপর দুই আসামি সোনালী ব্যাংক, খুলনা কর্পোরেট শাখার গোডাউন কিপার আ. মান্নান হাওলাদার ও সাপোর্টিং স্টাফ (গ্রেড-২) আব্দুর রহিম পলাতক রয়েছেন।

জানা যায়, মেসার্স স্টার সি ফুড ইন্ডাষ্ট্রির এমডি মো. সালাউদ্দিন ২০১৫ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত সোনালী ব্যাংক থেকে ১৮ কোটি ৫০ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করেন। এ ঘটনায় দুদকের উপ-পরিচালক মো. শাওনা মিয়া ২০২১ সালে ১৯ আগস্ট দুদুক আইনে মামলা করেন (মামলা নং- ৬/২০২১)।

এরপর মো. সালাউদ্দিন উচ্চ আদালত থেকে আগাম জামিন নেন। পরে সুপ্রিম কোর্টের আপিল ডিভিশনে তিন মাসের জন্য মামলার কার্যক্রম স্থগিতের আবেদন করেন। তবে আপিল ডিভিশন তাকে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়। কিন্তু নির্ধারিত দিনেও হাজির না হওয়ায় দুদকের আবেদনের প্রেক্ষিতে তার বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।