ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নীলা হত্যা: ফের পেছাল চার্জ গঠনের তারিখ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জুন ১৩, ২০২২
নীলা হত্যা: ফের পেছাল চার্জ গঠনের তারিখ নীলা

ঢাকা: প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় সাভারে দশম শ্রেণির ছাত্রী নীলা রায় (১৪) হত্যা মামলার চার্জ গঠন শুনানির তারিখ ফের পিছিয়ে ৩ আগস্ট ধার্য করেছেন আদালত।

সোমবার (১৩ জুন) ঢাকার পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ইসমত জাহান শুনানির এ দিন ঠিক করেন।

এদিন একই আদালতে মামলার চার্জ শুনানির জন্য ধার্য ছিল। তবে আসামিপক্ষে আইনজীবী চার্জ শুনানি পেছানোর আবেদন করেন। আদালত তা মঞ্জুর করে শুনানির নতুন এ তারিখ ধার্য করেন।

এ মামলার আসামিরা হলেন- মিজানুর রহমান, তার বন্ধু সাকিব হোসেন ও সেলিম পাহলান। কারাগারে থাকা মিজানকে এদিন আদালতে হাজির করা হয়। জামিনে থাকা অপর দু’আসামিও আদালতে হাজির ছিলেন।

২০২০ সালের ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতাল থেকে ফেরার পথে নীলা রায় ও তার ভাই অলক রায়ের পথরোধ করে বখাটে মিজানুর রহমান। ভাইয়ের কাছ থেকে নীলাকে জোরপূর্বক ছিনিয়ে নিয়ে তার (মিজান) নিজ পরিত্যক্ত বাড়ির একটি কক্ষে ছুরিকাঘাত করে পালিয়ে যায় মিজানুর। পরে রাতে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নীলাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় ২১ সেপ্টেম্বর মিজানুর রহমান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতদের বিরুদ্ধে সাভার থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০২১ সালের ২৮ এপ্রিল সাভার থানার পরিদর্শক (তদন্ত) নির্মল কুমার দাস মিজানুর, সাকিব ও সেলিমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

মিজানুরের বাবা ও মায়ের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির আবেদন করা হয়।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, জুন ১৩, ২০২২
কেআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।